টাইগারদের ছন্দে ফেরাতে মরিয়া ওয়ালশ

কিছু দিন হলো ছন্দে নেই বাংলাদেশ ক্রিকেট দল। বিশেষ করে দলের পেসাররা আশানুরুপ সাফল্য দেখাতে ব্যর্থ হচ্ছে। তবে নিদাহাস ট্রফিতে নিজেদের সেরাটা দিতে চায় টাইগার বাহিনী। এই জন্য দলের ছন্দ ফেরাতে মরিয়া হয়ে উঠেছেন দলের প্রধান কোচ কোর্টনি ওয়ালশ।

গতকালই তাকে এই দায়িত্ব দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

দায়িত্ব নেয়ার পরদিনই কোর্টনি ওয়ালশ জানিয়েছেন তার লক্ষের কথা।  তিনি বলেন, দলে যেসব ক্রিকেটার ফর্মহীনতায় ভুগছেন তাদের ফর্মে ফিরিয়ে আনা হবে।

কোর্টনি ওয়ালশ বলেছেন, বাংলাদেশের ক্রিকেটের উন্নতির জন্য আমি আমার সেরাটা দিতে চাই। আমি চেষ্টা করব দলে ধারাবাহিকতা বজায় রাখার।

ওয়ালশ বলেন, দলে আমার ভূমিকা হতে যাচ্ছে পিতার মতো। আমার কাজ সবাইকে আত্মবিশ্বাসী করা। আমাদের অবশ্যই নিশ্চিত করতে হবে যে প্রত্যেকেই অতিরিক্ত কাজের জন্য প্রস্তুত। যারা ফর্মে নেই তাদের ফর্মে ফেরাতে হলে আমাদের এটি করতে হবে। সবার চিন্তায় থাকতে হবে যে তার দলের জন্য ভূমিকা রাখতে হবে। এসব কিছু নিশ্চিত করাই আমার মূল লক্ষ্য।

আগামী ৬ মার্চ কলম্বোতে শুরু হবে বাংলাদেশ, শ্রীলঙ্কা ও ভারতের মধ্যকার ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ। এই সিরিজ খেলার উদ্দেশ্যে আগামী ৪ মার্চ ঢাকা ছাড়বে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। সিরিজে প্রথমে লিগ পর্বে প্রতিটি দল চারটি করে ম্যাচ খেলার সুযোগ পাবে। এরপর পয়েন্ট টেবিলে প্রথম ও দ্বিতীয় অবস্থানে থাকা দল দুইটি ফাইনালে মুখোমুখি হবে।

আজকের বাজার : এমআর/ আরএম/২৭ ফেব্রুয়ারি ২০১৮