টাইগারদের নতুন ফিজিও নিয়োগ

বিশ্বকাপের পর টাইগারদের ফিজিও থিহান চন্দ্রমোহনের সঙ্গে চুক্তি নবায়ন করেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এরপর থেকে নতুন ফিজিওর সন্ধানে নেমেছিলো বিসিবি। অবশেষে দক্ষিণ আফ্রিকার ফিজিও জুলিয়ান ক্যালেফাতোকে নিয়োগ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা। আগামী ৫ সেপ্টেম্বর আফগানিস্তানের সঙ্গে একমাত্র টেস্ট দিয়ে বাংলাদেশ দলের সঙ্গে যোগ দেবেন তিনি।

মঙ্গলবার ক্যালেফাতোকে নিয়োগ দেয়ার বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন সুজন। তিনি জানিয়েছেন, অনেক দক্ষতা নিয়েই বাংলাদেশ দলের সঙ্গে যোগ দিচ্ছেন প্রোটিয়া এই ফিজিও থেরাপিস্ট।

জাতীয় কোনো ক্রিকেট দলের হয়ে এবারই প্রথম দায়িত্ব নিচ্ছেন ক্যালেফাতো। এর আগে গ্লস্টারশায়ার, ডার্বিশায়ার কাউন্ট ক্রিকেট ক্লাব, দক্ষিণ আফ্রিকার ওয়েস্টার্ন প্রোভিন্স দলের হয়ে কাজ করেছেন তিনি। ইংল্যান্ড জাতীয় দলে না হলেও ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের সঙ্গে তার কাজ করার অভিজ্ঞতা রয়েছে।

ক্রিকেট ছাড়াও সেইলিং, রাগবি ইউনিয়ন, আইস হকিসহ অন্য আরও কিছু খেলায় বিভিন্ন দলের সঙ্গে কাজ করেছেন অভিজ্ঞ এই ফিজিও। ক্যালেফাতোর নিয়োগের পর বাংলাদেশ দলের সাপোর্টিং স্টাফে দক্ষিণ আফ্রিকানদের সংখ্যা দাঁড়ালো পাঁচে।

প্রধান কোচ রাসেল ডোমিঙ্গোর সঙ্গে বোলিং কোচ শার্ল ল্যাঙ্গাভেল্ট, ফিল্ডিং কোচ রায়ান কুক ও সীমিত ওভারের ব্যাটিং কোচ ম্যাকেঞ্জিও দক্ষিণ আফ্রিকান। ক্যালেফাতোর নিয়োগে বাংলাদেশ দলের সাপোর্টিং স্টাফদের তালিকা পূর্ণতা পেয়েছে।

আজকের বাজার/এমএইচ