টাইগারদের প্রধান কোচ পাইবাস!

অবশেষে সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে প্রধান কোচ নিয়োগে চূড়ান্ত সিদ্ধান্তে এসেছে বিসিবি। টাইগারদের সাবেক কোচ রিচার্ড পাইবাসই পাচ্ছেন প্রধান কোচের দায়িত্ব!

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের একটি সূত্র জানায়, খুব শিগগিরই এ বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণা দেবে বিসিবি। আর শ্রীলঙ্কায় অনুষ্ঠিত হতে যাওয়া নিদাহাস ট্রফির পরই মাশরাফি, সাকিবদের দায়িত্ব নেয়ার কথা তার।

মূলত চন্ডিকা হাথুরুসিংহে পদত্যাগ করার পর থেকেই কোচের খোঁজে নামে বোর্ড। এজন্য রিচার্ড পাইবাসসহ বেশ কয়েকজনের সাক্ষাৎকারও নেয়। তবে চূড়ান্ত সিদ্ধান্তে আসতে কালক্ষেপণ করছিলো। ঘরের মাটিতে ত্রিদেশীয় সিরিজ, শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট এবং টি-২০ সিরিজে হেড কোচ ছাড়াই কোনোরকম পার করেছে টাইগাররা।

ফলাফলও হয়েছে হতাশাজনক। এরপরই বিসিবি বস নাজমুল হাসান পাপন জানান, প্রধান কোচ ছাড়া যে কিছুই হবে না সেটা প্রমাণ হয়ে গেছে। আর তাই দ্রুততম সময়ের মধ্যে যোগ্য প্রধান কোচ নিয়োগ দেয়া হবে বলে ঘোষণা দেন তিনি।

চান্ডিকা হাথুরুসিংহের মতোই কঠোর প্রকৃতির কোচ রিচার্ড পাইবাস। এর আগেও মাত্র ৫ মাসের জন্য বাংলাদেশের কোচ ছিলেন। ২০১২ সালের ৩০ মে বাংলাদেশের কোচ হিসেবে নিয়োগ পান পাইবাস। ৫ মাস কাজ করার পর চুক্তি ভঙ্গের অভিযোগ তুলে তিনি সরে দাঁড়ান বাংলাদেশের কোচিংয়ের চাকরি থেকে।

আজকেরবাজার/এইচজে