টিন এজার ট্রফার্টের শেষ মুহূর্তের গোলে জয়ী রেনে

অভিষেক হওয়া টিন এজ তারকা আদ্রিয়েন ট্রফার্টের গোলে জয় পেয়েছে রেনে। বদলি হিসেবে ইনজুরি টাইমে ট্রফার্টর দেয়া গোলে শনিবার লীগ ওয়ানে মোনাকোর বিপক্ষে ২-১ ব্যবধানে জয় পায় রেনে।

১৮ বছর বয়সি এই কিশোর তারকা জয় সুচক গোলটি করার আগে দলের সমতাসুচক গোলেও ভুমিকা রেখেছেন। স্টিভেন জোনজির ওই গোলে বলের যোগান দিয়েছিলেন ট্রফার্ট। এর আগে প্রথমার্ধে উইসাম বেন ইয়েদারের গোলে পিছিয়ে পড়েছিল তালিকার শীর্ষে থাকা রেনে।

গত রোববার নঁতের বিপক্ষে জয় পাওয়া দলে শনিবার চারটি পরিবর্তন এনেছিলেন মোনাকোর কোচ নিকো কোভাক। দলটির নেতৃত্বভার তুলে দেয়া হয় বেন ইয়েদেরের কাঁধে। গত সপ্তাহে নিমেসে জয় পাওয়া ম্যাচে জোড়া গোল করা সেরহউ গাইরাসি যথারিতি বাড়তি গুরুত্ব পেয়েছিলেন এই ম্যাচেও।

খেলার ২৮ মিনিটের সময় গোল করে মোনাকোকে এগিয়ে দেন বেন ইয়েদের। প্রতিপক্ষের রক্ষনের সামনে জটলা থেকে গোল করেন তিনি। চেজে ফেব্রিগাসের কর্নারের বলে সোফিয়ান ডিউপ হাফ ভলি করলে সেটি ক্লিয়ারের চেস্টা করেন স্টিভেন জোনজি। কিন্তু বেন ইয়দের তাকে কোন রকম সুযোগ না দিয়েই বল জালে জড়িয়ে দেন (০-১)।

ম্যাচের ৮১ মিনিটের সময় অবশ্য নিজের ভুলটি সুধরে নিয়েছেন জোনজি। লেফট ব্যাক ট্রফার্টের রক্ষনচেরা পাসের বল দর্শনীয় হেডে জড়িয়ে দেন ব্ল্যাকবার্ন ও রোমার সাবেক এই মিডফিল্ডার (১-১)। ফলে সমতায় ফিরে আসে রেনে। ইনজুরি টাইমের ৭০ সেকেন্ডেরও কম সময়ের মধ্যে বক্সের বাইরে থেকে অসাধারণ এক শটে জয়সুচক গোল করেন ট্রফার্ট নিজে (২-১)।

শনিবার বর্দুকে ক ২-১ গোলে হারিয়ে পয়েন্ট তালিকার তৃতীয় স্থানে উঠে এসেছে নবাগত লেন্স। বিজয়ী দলের হয়ে গোলের খাতায় নাম লিখিয়েছেন গ্রীস্মকালীন দলবদলে যোগ দেয়া ইগনেটিয়াস গানোগো ও চেলসির একাডেমী থেকে উঠে আসা গাইল কাকুতা। ইনজুরি টাইমে বর্দুর হয়ে একটি গোল পরিশোধ করেন স্যামুয়েল কালু। খবর-বাসস

আজকের বাজার/আখনূর রহমান