টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা ‘ইয়াবা কারবারি’ নিহত

কক্সবাজারের টেকনাফের লেদার ছ্যুরি খাল সংলগ্ন কেওড়া বাগানে শুক্রবার ভোরে কথিত ‘বন্দুকযুদ্ধে’ নুর কবীর (২৮) নামে এক রোহিঙ্গা নিহতের কথা জানিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা।

নুর কবীর মিয়ানমারের নাগরিক মোলালেবের ছেলে। তাকে ইয়াবা কারবারি বলছে বিজিবি।

টেকনাফ বিজিবি-২ ব্যাটেলিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খানের ভাষ্য, শুক্রবার ভোরে বিজিবির লেদা বিওপি’র সদস্যরা নিয়মিত টহল দিচ্ছিল। এসময় ছ্যুরি খাল সংলগ্ন কেওড়া বাগানে মাটি খোঁড়ার শব্দ পেয়ে বিজিবি সদস্যরা এগিয়ে যান। এ সময় মাটিতে পুঁতে রাখা একটি বস্তা দেখতে পান তারা। ওই স্থানে পৌঁছানো মাত্র মাদক কারবারিরা বিজিবি সদস্যদের লক্ষ্য করে গুলি ছুড়তে শুরু করে। আত্মরক্ষার্থে বিজিবি সদস্যরাও পাল্টা গুলি ছুড়ে।

তার দাবি, এক পর্যায়ে মাদক কারবারিরা পিছু হটলে ঘটনাস্থল থেকে বস্তা ভর্তি এক লাখ ২০ হাজার পিস ইয়াবা, একটি দেশীয় তৈরি বন্দুক ও দুই রাউন্ড কার্তুজ এবং গুলিবিদ্ধ অবস্থায় নুর কবীর নামে ওই রোহিঙ্গা ইয়াবা কারবারিকে উদ্ধার করা হয়।

গুলিবিদ্ধ নুর কবীরকে প্রথমে টেকনাফ হাসপাতালে নেয়া হয়। সেখানে তার অবস্থার অবনতি দেখে দ্রুত তাকে কক্সবাজার সদর হাসপাতালে নেয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ওই কর্মকর্তা আরও জানান, ‘বন্দুকযুদ্ধে’ বিজিবির দুই সদস্য আহত হয়েছেন এবং এ ঘটনায় টেকনাফ থানায় পৃথক মামলা দায়েরের প্রস্তুতি চলছে।