ঠাকুরগাঁওয়ে ৩ করোনা রোগী শনাক্ত

ঠাকুরগাঁও জেলায় তিনজন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।

তাদের মধ্যে দুজন হরিপুর উপজেলার ও একজন পীরগঞ্জের। কয়েকদিন আগে তারা তিনজনই দেশের অন্যতম করোনা আক্রান্ত জেলা (হটস্পট) নারায়ণগঞ্জ থেকে ঠাকুরগাঁওয়ে এসেছেন।

রবিবার সিভিল সার্জন ডা. মো. মাহফুজার রহমান রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) বরাত দিয়ে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, শুক্রবার ১৪ জনসহ মোট ৮৮ জন সন্দেহজনক ব্যক্তির নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল। শুক্রবার পাঠানো ১৪ জনের মধ্যে তিনজনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে বলে শনিবার রিপোর্ট পাওয়া গেছে। তিনজনই পুরুষ ও তাদের বয়স ১৮ থেকে ২২ বছরের মধ্যে।

তারা নারায়ণগঞ্জে শ্রমিকের কাজ করতেন বলে জানান সিভিল সার্জন।

ঠাকুরগাঁও জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিম জানান, করোনা আক্রান্ত তিনজনকে আইসোলেশনে নেয়া হয়েছে। তাছাড়া ওই এলাকায় যারা তাদের সংস্পর্শে এসেছেন তাদের খুঁজে বের করার কাজ চলছে। ইতিমধ্যে ঠাকুরগাঁও জেলা ও উপজেলাকে লকডাউন (অবরুদ্ধ) ঘোষণা করা হয়েছে। মানুষ যাতে এ জেলা বা উপজেলায় প্রবেশ করতে বা বাইরে যেতে না পারে সেজন্যও ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানান তিনি।

সিভিল সার্জন জানান, জ্বর, সর্দি, গলাব্যথা ও শ্বাসকষ্টে আক্রান্ত এমন রোগীর কাছ থেকে প্রতিদিন নমুনা সংগ্রহ করা হচ্ছে।

প্রসঙ্গত, সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) তথ্য অনুযায়ী, বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে শনিবার পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩০ জনে। এছাড়া দেশে এ পর্যন্ত মোট ৪৮২ জন করোনা আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছে সরকার।