ডমিঙ্গো অন্যরকম

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খান আবারও বললেন যে বাংলাদেশে যেসব বিদেশি কোচ কাজ করে গেছেন তাদের চেয়ে সদ্য নিয়োগ পাওয়া প্রধান কোচ রাসেল ডমিঙ্গো অন্যরকম।

বিশ্বকাপে দলের বাজে নৈপুণ্যের জন্য স্টিভস রোডসকে বাদ দেয়ার পর বিসিবি প্রাথমিকভাবে দুই বছরের জন্য ডমিঙ্গোকে নিয়োগ দিয়েছে।

শনিবার শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আকরাম সাংবাদিকদের বলেন, ‘আমি যখন খেলোয়াড় ছিলাম, অনেক কোচকে দেখেছি। পরবর্তীতে বিসিবির বোর্ড পরিচালক ও ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান হিসেবে অনেক কোচের সাথ কাজ করেছি। কোচদের সাথে আমার অতীতে কাজের অভিজ্ঞতা থেকে বলতে পারি যে ডমিঙ্গো সবার থেকে অন্যরকম।’

আকরাম ব্যাখ্যা করে বলেন, ডোমিঙ্গো এমন ব্যাটসম্যানদের সম্পর্কে চিন্তাভাবনা করছেন যারা ঘরের মাঠে ভালো করতে সক্ষম এবং বিদেশে আরও ভালো করতে পারেন। ‘এটা তার কোচিংয়ের অন্যতম এক দর্শন। পাশাপাশি বাংলাদেশে ক্রিকেটের উন্নয়ন নিয়েও ভাবছেন। তিনি বাংলাদেশকে (ক্রিকেট) অন্য উচ্চতায় নেয়ার চেষ্টা করছেন।’

গত ২১ আগস্ট রাসেল ডমিঙ্গোকে বাংলাদেশ জাতীয় দলের প্রধান কোচ হিসেবে নিয়োগ দেয়া হয়। শনিবার তিনি টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান এবং আকরাম খানের সাথে বৈঠক করেন।

আজকের বাজার/লুৎফর রহমান