ডিনস্ অ্যাওয়ার্ড পেয়েছেন কুবির ৫১ শিক্ষার্থী

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) প্রথমবারের মতো ডিনস্ অ্যাওয়ার্ড পেয়েছেন বিভিন্ন অনুষদের মোট ৫১ শিক্ষার্থী। রোববার (২ জানুয়ারি) বিকেল ৩ টায় বিশ্ববিদ্যালয়ের ভার্চুয়াল ক্লাসরুমে ডিনস্ অনার অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানের মাধ্যমে এসব শিক্ষার্থীদের হাতে ক্রেস্ট ও সনদ তুলে দেওয়া হয়।
স্নাতক পর্যায়ে ২০০৬-০৭ থেকে ২০১৩-১৪ মোট আট শিক্ষাবর্ষের সর্বমোট ১৮ জনকে এ অ্যাওয়ার্ড দেওয়া হয়েছে। স্নাতকে অ্যাওয়ার্ডপ্রাপ্ত এসব শিক্ষার্থীরা হলেন, গণিত বিভাগের হুমাইরা দিল আফরোজ ও ফারহানা ইয়াসমিন, পরিসংখ্যান বিভাগের উম্মুল খায়ের সুমি ও সোনিয়া আকতার, অর্থনীতি বিভাগের মিস নয়ন তারা ও স্বর্ণা মজুমদার, ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের সংগীতা বসাক, মোঃ রফিকুল ইসলাম ও শাকিলা ফেরদৌস, একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের অরূপা সরকার ও রাবেয়া জামান, মার্কেটিং বিভাগের নাসরিন আকতার ঝুমুর ও তানজীনা ইয়াসমিন, ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের রিপা আকতার, কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের নয়ন বণিক, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের আমেনা বেগম, মোঃ কামরুল হাসান ও পিন্টু চন্দ্র পাল।

স্নাতকোত্তর পর্যায়ে অ্যাওয়ার্ড পেয়েছেন ৩৩ জন।
২০১০-১১ থেকে ২০১৫-১৬ মোট ছয়টি শিক্ষাবর্ষে স্নাতকোত্তরে অ্যাওয়ার্ডপ্রাপ্তরা হলেন, গণিত বিভাগের সামিয়া তাহের, খাদিজা বেগম, পারভীন আকতার, হুমায়রা দিল আফরোজ ও মাহিনুর আকতার, পদার্থ বিজ্ঞান বিভাগের সানজিদা হক ও অন্তরা তাজরীন তৃণা, পরিসংখ্যান বিভাগের কনকন আচার্য, রসায়ন বিভাগের শারমিন আকতার রূপা ও মোঃ আলাউদ্দিন হোসাইন, অর্থনীতি বিভাগের মোঃ মাসুদ রানা, মোঃ সাইফুল ইসলাম, স্বর্ণা মজুমদার ও সায়েদা সুরাইয়া সুলতানা, নৃবিজ্ঞান বিভাগের ইসরাত জাহান লিপা, ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের মোঃ জাহিদ হাসান, সঙ্গীতা বসাক, মোঃ রফিকুল ইসলাম ও শাকিলা ফেরদৌস, একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের ফাহামিদা হোসাইন, তৃণা সাহা, ফাহিমুল কাদের সিদ্দিকী ও মোঃ কাউসার খান, মার্কেটিং বিভাগের মোঃ আওলাদ হোসাইন, নাসরিন আকতার ঝুমুর, খালেদা আকতার, জাহিদুল ইসলাম পাটোয়ারী ও তানজীনা ইয়াসমিন, কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের মেশকাত জাহান ও তাপসী গোস্বামী এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের আমেনা বেগম, নাবিলা মেহজাবিন ও মোহাম্মদ কামরুল হাসান।

ডিনস্ অনার অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. হুমায়ুন কবির, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মুহা. আমিনুল ইসলাম আকন্দ ও রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. আবু তাহের।

অ্যাওয়ার্ড উপ-কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. শেখ মকছেদুর রহমানের সভাপতিত্বে এবং মার্কেটিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ সোলায়মানের সঞ্চালনায় অনুষ্ঠিত পুরস্কার প্রদান অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন শিক্ষক সমিতির সভাপতি ও আইন অনুষদের ডিন অধ্যাপক ড. মো. শামিমুল ইসলাম, ছাত্র পরামর্শক ও নির্দেশনা কার্যালয়ের পরিচালক ড. হাবিবুর রহমান, অন্যান্য অনুষদের ডিন, বিভিন্ন বিভাগীয় প্রধান ও শিক্ষকবৃন্দ।

উল্লেখ্য, প্রতিষ্ঠার পর এবারই প্রথম ডিনস্ অ্যাওয়ার্ড প্রদান করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এখন থেকে প্রতিবছর প্রতিটি অনুষদে অসাধারণ ফলাফলধারীদের এ অ্যাওয়ার্ড প্রদান করা হবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

মীর শাহাদাত হোসেন, কুমিল্লা বিশ্ববিদ্যালয়