ডেভিড সিলভার চুক্তি বাড়ানোর ইঙ্গিত

মিডফিল্ডার ডেভিড সিলভার সাথে স্বল্প মেয়াদে চুক্তি বাড়ানোর ব্যপারে আশাবাদ ব্যক্ত করেছে ম্যানচেস্টার সিটি। আর সেটা সম্ভব হলে অন্তত মৌসুমের শেষ পর্যন্ত সিলভাকে দলে পাওয়া যাবে।

আগামী ৩০ জুন সিলভার ইতিহাদ স্টেডিয়ামের সাথে চুক্তি শেষ হয়ে যাবার কথা রয়েছে। সাবেক ক্লাব ভ্যালেন্সিয়ার সাথে তার যোগাযোগের ইঙ্গিত পাওয়া গেছে।
করোনার কারনে বন্ধ হয়ে যাবার কারনে মৌসুমের ক্ষতি পুষিয়ে নেবার জন্য পুরো গ্রীষ্ম জুড়েই ম্যাচ আয়োজনের পরিকল্পনা করছে ইংলিশ এফএ। সিটি চাচ্ছে ৩৪ বছর বয়সী এই মিডফিল্ডারকে মৌসুমের শেষ পর্যন্ত দলে ধরে রাখতে। সে কারনেই স্বল্প মেয়াদে চুক্তি বাড়ানোর চিন্তাভাবনা রয়েছে।

যদিও মৌসুম শেষ করার চূড়ান্ত সিদ্ধান্ত না আসা পর্যন্ত সিলভার চুক্তি নিয়ে আনুষ্ঠানিক কোন সমঝোতা হবে না বলেই ক্লাব সূত্র নিশ্চিত করেছে। তবে একটি সূত্র জানিয়েছে সিলভাও সিটিতে থাকতে চান। বিশেষ করে এখনো যেহেতু সিটিজেনদের চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জেতার সম্ভাবনা রয়েছে। এই একটি ট্রফি এখনো সিলভা জয় করতে পারেননি।

এদিকে ফিফা এক গাইডলাইনে জানিয়েছে যাদের চুক্তি ৩০ জুন শেষ হয়ে যাচ্ছে সেগুলো অবশ্যই মৌসুমের শেষ পর্যন্ত স্বাভাবিক নিয়ম মেনেই বৃদ্ধি করা যাবে। কিন্তু এতে অবশ্যই ক্লাব ও সংশ্লিষ্ট খেলোয়াড়ের সম্মতি থাকতে হবে।

প্রিমিয়ার লিগে সিটির হাতে আছে আরো ১০টি ম্যাচ। এছাড়াও এফএ ও চ্যাম্পিয়ন্স লিগের গুরুত্বপূর্ণ ম্যাচতো রয়েছেই। পেপ গার্দিওলার দল চ্যাম্পিয়ন্স লিগের শেষ ১৬’র প্রথম লেগের লড়াইয়ে রিয়াল মাদ্রিদের বিপক্ষে ২-১ গোলে জয়ী হয়েছিল। ইতিহাদ স্টেডিয়ামে অনুষ্ঠিতব্য দ্বিতীয় লেগের ম্যাচটি অপেক্ষায় আছে।

সিটিজেনদের হয়ে গত ১০ বছরে সিলভা ১১টি বড় শিরোপা জয় করেছেন। যার মধ্যে রয়েছে চারটি প্রিমিয়ার লিগ শিরোপা। ২০১০ সালে ভ্যালেন্সিয়া থেকে আসার পর সিটির হয়ে এ পর্যন্ত ৪০০’রও বেশী ম্যাচ খেলেছেন।