ডোমারে ট্রেন-ট্রাক সংঘর্ষে নিহত ১, ট্রেন চলাচল বন্ধ

জেলার ডোমার উপজেলায় আজ সকাল ৭টার দিকে ট্রাক ও ট্রেন সংঘর্ষে এক জন নিহত হয়েছেন। মৃত ব্যক্তি ট্রাকের হেলপার শাকিল(২২) তার বাড়ি নওগাঁ সদর উপজেলায় । পুলিশ জানান,ডোমারা উপজেলা কেতকিবাড়ী ইউনিয়নের কাজীরহাট রেলঘুন্টি নামক স্থানে এ দুর্ঘটনার পর বেলা ২টা পর্যন্ত ট্রেন চলাচল বন্ধ রয়েছে নীলফামারী-চিলাহাটি পথে।
এলাকাবাসী জানায়, আজ সকাল সাতটার দিকে ইটভর্তি একটি ট্রাক (ঢাকা মেট্রো ট-২২-৮১৮৫) কেতকিবাড়ী ইউনিয়নের কাজীরহাট রেলঘুন্টি পার হচ্ছিল। এসময় খুলনাগামী রকেট মেইল নামে একটি ট্রেন চিলাহাটি স্টেশন ছেড়ে ডোমার স্টেশনের দিকে যাওয়ার পথে ওই ট্রাকের সঙ্গে সংঘর্ষ বাধে। । এসময় ট্রাকের হেলপার সাকিল ঘটনাস্থলে নিহত হন। ট্রাক চালক হাসান মাহমুদ (৩৫) ওই ট্রাকের আরোহী ইট ব্যবসায়ী আনিছুর রহমান (৪০) আহত হয়েছেন। খবর পেয়ে ডোমার দমকল বাহিনীর সদস্যরা এসে হতাহতদের উদ্ধার করেন।
ট্রেনের কোন যাত্রীর ক্ষতি না হলেও রেল ইঞ্জিনটির সামনের অংশ কিছুটা ক্ষতিগ্রস্ত হয়। এসময় ওই ট্রাকের সামনের দুটি চাকা ইঞ্জিনের নিচে ঢুকলে ট্রেনটি থেমে যায় বলে তারা জানান।
চিলাহাটি স্টেশন মাস্টার আশরাফুল ইসলাম জানান, সকাল সাতটার দিকে ওই ট্রেনটি খুলনার উদ্দেশ্যে ছেড়ে গেলে স্টেশন থেকে পাঁচ কিলোমিটার দূরে কাজীহাটে অরক্ষিত একটি রেল ক্রসিংএ একটি ট্রাকের সঙ্গে সংঘর্ষ বাধে। বেলা ১২ টা থেরে রিলিফ ট্রেন উদ্ধার কার্য চালাচ্ছে।
নীলফামারী স্টেশন মাস্টার ওবায়দুর রহমান বলেন,‘ওই দুর্ঘটনার কারণে সকাল থেকে দুপুর ২টা পর্যন্ত নীলফামারী-চিলাহাটি পথে ট্রেন চলাচল বন্ধ আছে। সকালে খুলনাগামী রূপসা এক্সপ্রেস ট্রেনটি চিলাহাটি স্টেশন থেকে ছাড়তে পারেনি। অপরদিকে রাজশাহী থেকে চিলাহাটিগামী তিতুমীর ট্রেনটিও আটকা পড়েছে নীলফামারীতে।’ রিলিফ ট্রেন এসে উদ্ধার কাজ চালাচ্ছে বলে জানান তিনি।
সৈয়দপুর জিআরপি থানার পরিদর্শক আব্দুর রহমান বিশ্বাস বলেন, ‘নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। এঘটনায় ট্রাক চালক হাসান মাহমুদের বিরুদ্ধে রেলওয়ে থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।’