ঢাকা বিশ্ববিদ্যালয় ও এর বিভিন্ন প্রতিষ্ঠানসমূহের হিসাবে অডিট আপত্তি দ্রুত নিষ্পত্তির সুপারিশ

জাতীয় সংসদের সরকারি হিসাব সম্পর্কিত কমিটির সভায় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের আওতাধীন ঢাকা বিশ্ববিদ্যালয় ও এর বিভিন্ন প্রতিষ্ঠানের হিসাবে অডিট আপত্তি দ্রুত নিষ্পত্তির সুপারিশ করা হয়েছে।

কমিটির সভাপতি মো. রুস্তম আলী ফরাজীর সভাপতিত্বে আজ সংসদ সচিবালয়স্থ কেবিনেট কক্ষে অনুষ্ঠিত সভায় এ সুপারিশ করা হয়। কমিটির সদস্য আবুল কালাম আজাদ, আব্দুস শহীদ, মো. শহীদুজ্জামান সরকার, মনজুর হোসেন, আহসানুল ইসলাম টিটু এবং মুস্তফা লুৎফুল্লাহ্ সভায় অংশগ্রহণ করেন।

সভার শুরুতে ১৫ আগস্টের কথা স্মরণপূর্বক বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সদস্যসহ শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে ১ মিনিট নীরবতা পালন করা হয়। খবর সংবাদ বিজ্ঞপ্তির। সভায় কমিটির ৪৭তম বৈঠকের সিদ্ধান্ত দৃঢ়ীকরণ এবং ৩৭তম বৈঠকের সিদ্ধান্ত বাস্তবায়নের অগ্রগতি নিয়ে পর্যালোচনা করা হয়।

স্থানীয় ও রাজস্ব অডিট অধিদপ্তর (বর্তমানে শিক্ষা অডিট অধিদপ্তর) কর্তৃক শিক্ষা মন্ত্রণালয়ের অধীন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের আওতাধীন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (২০১২-২০১৩) ও ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউট (২০০০-২০১৩), ঢাকা বিশ্ববিদ্যালয় এর ২০০০-২০১৩ অর্থ বৎসরের হিসাব সম্পর্কিত বাংলাদেশের কম্পট্রোলার এন্ড অডিটর জেনারেল এর বার্ষিক অডিট রিপোর্ট ২০১৩-২০১৪ নিয়ে আলোচনা হয়।

সভায় বিভিন্ন অডিট আপত্তির পর্যালোচনা ও বিশ্লেষণপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সুপারিশ করা হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলরসহ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন, জাতীয় রাজস্ব বোর্ড ও সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাগণ সভায় উপস্থিত ছিলেন। তথ‌্য-বাসস

আজকের বাজার/আখনূর রহমান