ঢাকা শহরে ১৪ হাজার মানুষ করোনা আক্রান্ত

বাংলাদেশে এ পর্যন্ত সবচেয়ে বেশি করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে ঢাকা মহানগরীতে। এ পর্যন্ত শহরটিতে রোগী শনাক্ত হয়েছে ১৪ হাজার ৭৫ জন।

রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইন্সটিটিউটের আইইডিসিআর ২৫ মে’র তথ্য বিশ্লেষণ করে এই চিত্র পাওয়া গেছে।

ঢাকার ভেতর সবচেয়ে বেশি রোগী রয়েছে মহাখালী এলাকায়। সেখানে মোট রোগী শনাক্ত হয়েছে ৩৩৭ জন। এরপরে যাত্রাবাড়ীতে শনাক্ত হয়েছে ৩০৭ জন আর কাকরাইলে শনাক্ত হয়েছে ২৯৮ জন।

দুইশর বেশি রোগী পাওয়া গেছে মুগদায় (২৯৫, মোহাম্মদপুরে (২৮০), রাজারবাগ (২১৩), উত্তরায় (২১১), মিরপুরে (২০৭)।

বেশি রোগী রয়েছে মগবাজারে (১৯৭), তেজগাঁয়ে (১৭৭) লালবাগে (১৬২), খিলগাঁয়ে (১৫০) ধানমণ্ডিতে (১৪৯), বাবু বাজার এলাকায় (১৪৩), মালিবাগে (১৩১), বাড্ডায় (১২৭)।

রোগী শনাক্তের দিক থেকে ঢাকার পরেই সবচেয়ে বেশি রোগী পাওয়া গেছে নারায়ণগঞ্জে, প্রায় ১,৮৩৭ জন। এই শহরটিকে বাংলাদেশে করোনাভাইরাস রোগের নতুন কেন্দ্রস্থল বলে বর্ণনা করেছিলেন স্বাস্থ্য কর্মকর্তারা।

চট্টগ্রামে রোগী শনাক্ত হয়েছে ১,৭৮৯ জন।

রোগী শনাক্তের দিক থেকে এরপরেই রয়েছে উপজেলা মুন্সিগঞ্জ (৬০১), গাজীপুর (৫৯১), কুমিল্লায় (৫৬৭), কক্সবাজারে (৪১০), ময়মনসিংহ (৩৯৯), রংপুরে (৩৮০) জন। নোয়াখালীতে রোগী শনাক্ত হয়েছে ৩৭৮ জন।

সবচেয়ে কম রোগী শনাক্ত হয়েছে মেহেরপুরে, ১২ জন। কম রোগী রয়েছে ভোলা (১৪) ও সিরাজগঞ্জেও (১৫)। বাংলাদেশে এ পর্যন্ত ৩৫,৫৮৫ জন কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছে। মৃত্যু হয়েছে ৫০১ জনের।