‘তোমাকে নাইটিতে দেখতে চাই’

হলিউড বা বলিউড। কাস্টিং কাউচের পাল্লায় অনেক বড় বড় অভিনেতা অভিনেত্রীরা পড়েছেন। এর আগে একাধিক ব্যক্তি এনিয়ে মুখও খুলেছেন। হলিউড তো বটেই। বাদ যায়নি বলিউডও। সুরভিন চাওলা থেকে শুরু করে রণবীর সিং, অনেকেই ক্যামেরার সামনে একথা স্বীকার করেছেন। এবার সেই তালিকায় যোগ হলেন মাহি গিল।

হিন্দুস্থান টাইমস এক প্রতিবেদনে জানায়, অনুরাগ কাশ্যপের ছবি ‘দেব ডি’ দিয়ে অভিনয় জগতে প্রবেশ করেছিলেন মাহি গিল। বলতে গেলে সেটিই তার প্রথম বলিউড ছবি। তবে তার আগে, স্ট্রাগলিং পিরিয়ডে তাকে অশালীন প্রস্তাবের মুখোমুখি হতে হয়েছিল।

মাহি গিল বলছেন, একাধিকবার তার সঙ্গে এমন ঘটনা ঘটেছে। এতবার, যে তার সঠিক সংখ্যাও মনে করতে পারেন না মাহি। কোন কোন পরিচালক তাকে কুপ্রস্তাব দিয়েছিল, তাদের নামও মনে নেই। তবে তাকে কী কী কথা বলা হয়েছিল, তা স্পষ্ট মনে রয়েছে।

মাহি তখন সালোয়ার স্যুট পরতেন। সেভাবেই এক পরিচালকের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন তিনি। তখন তাকে বলা হয়, মাহি যদি সালোয়ার স্যুট পরেন, তাহলে কোনো পরিচালক তাকে কাস্ট করবেন না। অন্য এক পরিচালক তাকে প্রস্তাব দেন, তিনি মাহিকে নাইটি পরে দেখতে চান। এমন আরো অনেক ঘটনা মাহির জীবনে ঘটেছে। তবে এগুলিতে তিনি পাত্তা দিতে চান না। মানুষগুলোকেই তিনি “ইডিয়ট” বলে মনে করেন।

ভারতের মুম্বাইয়ে তখন মাহি গিল নতুন এসেছেন। স্বভাবতই তিনি জানতেন না কোনটা ঠিক আর কোনটা ভুল। আর যখন মানুষ জানতে পারে কেউ ইন্ডাস্ট্রিতে নতুন, তখন তার সঙ্গে যেমন খুশি ব্যবহার করে।

মাহি জানিয়েছেন, নাইটি পরার প্রস্তাব পাওয়ার পর তিনি ভেবেছিলেন, “আচ্ছা। এমনও হয়। স্যুট পরলে কেউ কাজ দেয় না?” সবাই তাকে বিনামূল্যে পরামর্শ দেওয়ার জন্য মুখিয়ে ছিল। তাই সঠিক সময় সঠিক পরিচালকের সঙ্গে দেখা করা খুব জরুরি। নাহলে বিপথে যাওয়ার সম্ভাবনা থাকে প্রচুর।

মাহি গিল তার প্রথম ছবি দেব ডি-এর জন্য ২০১০ সালে ফিল্মফেয়ার ক্রিটিকস অ্যাওয়ার্ড জেতেন। ছবিতে পারোর ভূমিকায় অভিনয় করেছিলেন তিনি। এরপর পাঞ্জাবি ছবিতে তিনি স্টার হয়ে যান। তিগমাংশু ধুলিয়ার ‘সাহেব বিবি গোলাম’ ছবির জন্য প্রচুর প্রশংসিত হন মাহি।

এস/