দক্ষিণ কোরিয়ার সামরিক মহড়া নিয়ে উত্তর কোরিয়ার ব্যপক সমালোচনা

সম্প্রতি সামরিক মহড়া নিয়ে উত্তর কোরিয়া দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে ব্যপক সমালোচনা করেছে। শুক্রবার রাষ্ট্রীয় সংবাদমাধ্যম কেসিএনএ জানিয়েছে, নেতা কিম জং উন চীনের শি জিনপিংয়ের প্রতি ব্যক্তিগত বার্তা পাঠিয়েছেন যেখানে তিনি সাফল্যের সঙ্গে করোনাভাইরাস নিয়ন্ত্রণে আনার জন্য শীকে অভিনন্দন জানিয়েছেন।

উত্তর কোরিয়ার এক সামরিক প্রতিনিধি শুক্রবার বলেন, সম্প্রতি দক্ষিণ কোরিয়ার সামরিক মহড়া মারাত্মক উস্কানিমূলক ছিল যা প্রতিক্রিয়া দাবি করে। রাষ্ট্রীয় সংবাদমাধ্যম কেসিএনএ বলেছে “দক্ষিণ দিকের সামরিক যুদ্ধ প্ররোচকদের এ ধরনের বেপরোয়া পদক্ষেপ সামরিক সংঘর্ষের সর্বোচ্চ উচ্চতায় নিয়ে যেতে পারে যা কিনা তাদের কর্তাব্যক্তিরা বলতে লজ্জা পাবেন।তারা বলে, সব কিছু এখন ২০১৮সালের উত্তর-দক্ষিণ বৈঠকের পূর্বের অবস্থানে ফিরে যাচ্ছে।খবর ভয়েস অপ আমরিকা

রাষ্ট্রীয় সংবাদমাধ্যম কেসিএনএ জানিয়েছে নেতা কিম করোনাভাইরাস সামলানোর ক্ষেত্রে চীনের সাফল্য নিয়ে চীনা প্রেসিডেন্টকে মৌখিক বার্তা পাঠিয়েছেন। তিনি বলেন, চীনের সফলতায় তিনি সন্তুষ্ট এবং শি জিনপিং-কে সুস্বাস্থ্যের জন্য শুভেচ্ছা জানিয়েছেন, তিনি বিশ্বাস করেন যে চীনা দল এবং জনগণ এই সফলতা ধরে রাখবে এবং শি জিনপিং-এর বিজ্ঞ নির্দেশনায় জয়ী হবে” । কেসিএনএ বলেছে, পিয়ংইয়ং ও বেইজিংয়ের মধ্যকার সম্পর্ক সুদৃঢ় রয়েছে।