দক্ষিণ সিটি কর্পোরেশন হবে দুর্নীতি মুক্ত: তাপস

আওয়ামী লীগের মেয়র প্রার্থী শেখ ফজলে নূর তাপস বলেছেন, ঢাকা মহানগর দক্ষিণ সিটি কর্পোরেশন দুর্নীতি মুক্ত হিসেবে গড়ে তুলা হবে।

বুধবার রাজধানীর ২৭নং ওয়ার্ড, নাজিমউদ্দিন রোড (পুরাতন কেন্দ্রীয় কারাগার সংলগ্ন) কনভেনশন সেন্টারে এফবিসিসিআইয়ের সঙ্গে মতবিনিময় সভায় যোগ দেয়ার আগে এ কথা বলেন তিনি।

তাপস বলেন, ঢাকা মহানগর দক্ষিণ সিটি কর্পোরেশন হবে আধুনিক ও স্মার্ট। এখানে কোন দুর্নীতি থাকবে না। দুর্নীতি মুক্ত হিসেবে গড়ে তুলা হবে দক্ষিণ সিটিকে।

ব্যবসায়ীদের জন্য কোনো কর বাড়ানো হবে না উল্লেখ করে তিনি বলেন, ব্যবসায়ীদের জন্য কোনো কর বাড়ানো হবে না। বরং তাদের সঙ্গে সমন্বয় করে কাজ করা হবে। ব্যবসায়ীরা যাতে স্বচ্ছন্দে কাজ করতে পারে সেই দিকে লক্ষ্য রাখা হবে।

পৃথিবীর কোনো দেশেই এক রাস্তা দিয়ে সব যানবাহন চলাচল করে না উল্লেখ করে সাবেক এ এমপি বলেন, বিশ্বের কোনো দেশেই নেই একই রাস্তা দিয়ে সব যানবাহন চলাচল করে। এক গাড়ির জন্য এক একটা রাস্তা তৈরি করা হবে, তার মানে আলাদা রাস্তা তৈরি করা হবে আলাদা গাড়ির জন্য।

ঢাকা সিটি কর্পোরেশনে বায়ু দূষণ ও পরিবেশ দূষণ রোধে সব ব্যবস্থা গ্রহণ করা হবে। যে পাঁচটি রূপরেখা দেয়া হয়েছে তার মধ্যে বায়ু দূষণ থেকে ঢাকাবাসীকে মুক্ত করার কথাও রয়েছে।

আজকের বাজার/এমএইচ