দক্ষ জনশক্তি বাড়াতে এমআইএসটিতে আসন সংখ্যা বৃদ্ধি করা প্রয়োজন: বাণিজ্যমন্ত্রী

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, এমপি বলেছেন, মিলিটারি ইনস্টিটিউট অব সায়েন্স এন্ড টেকনোলজি (এমআইএসটি) দেশের মানসম্পন্ন একটি শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে সবার কাছে পরিচিত। এ প্রতিষ্ঠান থেকে প্রতিবছর  শিক্ষা গ্রহণ করে দেশে-বিদেশে ছেলে-মেয়েরা সুনামের সাথে দায়িত্বপালন করছে। আমাদের দেশে এখনও দক্ষ জনশক্তির ঘাটতি রয়েছে। বিদেশ থেকে অনেক বৈদেশিক মূদ্রা ব্যয় করে জনশক্তি এনে সে ঘাটতি পূরণ করতে হচ্ছে। এ প্রতিষ্ঠানের আসন সংখ্যা বৃদ্ধি করা সম্ভব হলে দেশে বেশি দক্ষ জনশক্তি সৃষ্টি করা সম্ভব হবে।
ঢাকায় এমআইএসটি আয়োজিত দু’দিনব্যাপী ‘এমআইএসটি জব ফেয়ার-২০২২’ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
বাণিজ্যমন্ত্রী বলেন, এমআইএসটি এর মতো শিক্ষা প্রতিষ্ঠান দেশে বেশি প্রয়োজন। এখানে কোন সেশন জট নেই। কোভিড-১৯ পরিস্থিতিতেও  অন লাইনে শিক্ষা কার্যক্রম চালু ছিল। চার বছরেই গ্রাজুয়েশন সম্পন্ন করে কাজে যোগ দেয়ার সুযোগ পাচ্ছে। এখানে প্রতিষ্ঠানিক শিক্ষার পাশাপাশি নৈতিকতা এবং মানবিক গুনাবলীর শিক্ষা প্রদান করা হয়। যা একজন মানুষের জীবনে অতীব প্রয়োজন।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন এমআইএসটির কমান্ড্যান্ট মেজর জেনারেল মো. ওয়াহিদ-উজ-জামান। অনুষ্ঠানে সামরিক ও বেসামরিক কর্মকর্তা ও শিক্ষকগণ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, আগামীকাল  শুক্রবার শেষ হতে যাওয়া এমআইএসটি’র মোট ১২ বিভাগের সাথে সমন্বয় করে দেশের খ্যাতিমান  ৯০টি প্রতিষ্ঠান মেলায় অংশ গ্রহণ করেছে।