দেশের কোথাও কোথাও ভারী বর্ষণের সম্ভাবনা

দেশের কোথাও কোথাও ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।
এদিকে,কমতে পারে দিন ও রাতের তাপমাত্রা। রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের উপর দিয়ে মৃদু থেকে মাঝারী তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা প্রশমিত হতে পারে।
গতকাল দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে, সীতাকুন্ডে ৩৮ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনি¤œ টাঙ্গাইলে ২৩ ডিগ্রি সেলসিয়াস।
অন্যদিকে, দিনের তাপমাত্রা ২ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস এবং রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে।
আজ সকাল ৯ টা থেকে পরবর্তী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা, খুলনা, রাজশাহী, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অধিকাংশ জায়গায় এবং রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।
গত ২৪ ঘন্টায় উল্লেখযোগ্য বৃষ্টিপাত হয়েছে সন্বদ্বীপে ১৩০ মিলিমিটার, ঢাকায় ৩৬ মিলিমিটার, নিকলিতে ৬৬ মিলিমিটার, নেত্রকোণায় ৪৬ মিলিমিটার, কুমিল্লায় ৫৭ মিলিমিটার, তাড়াশে ৬০ মিলিমিটার, ঈশ্বরদী ৪৭ মিলিমিটার।
আবহাওয়ার সিনপটিক অবস্থায় বলা হয়েছে, পূর্ব-মধ্য বঙ্গোপসাগর ও এর কাছাকাছি এলাকায় অবস্থানরত ঘূর্ণিঝড় ‘ইয়াস’ উত্তর পশ্চিম দিকে এগিয়ে ঘণীভূত হয়ে প্রবল ঘূর্ণিঝড় আকারে আজ সকাল ৯টায় উত্তর পশ্চিম বঙ্গোপসাগর ও এর কাছাকাছি একই এলাকায় (অক্ষাংশ ১৮ দশমিক ২ উত্তর, দ্রাঘিমাংশ ৮৮ দশমিক ৫ ডিগ্রি পূর্বে) অবস্থান করছিল। এটি আরো ঘণীভূত হয়ে উত্তর পশ্চিম দিকে এগোতে পারে। লঘুচাপের বাড়তি অংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ ও এর কাছাকাছি এলাকায় অবস্থান করছে।
পরবর্তী তিনদিনে সারাদেশে বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টিপাতের সম্ভাবনা কমতে পারে।
ঢাকায় আজ সূর্যাস্ত সন্ধ্যা ৬টা ৩৯ মিনিটে এবং আগামীকাল সূর্যোদয় ভোর ৫টা ১২ মিনিটে।weatherweather