দেশে ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ২১ জন, আক্রান্ত ১০ হাজার ৩৭৮

দেশে গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়েছে ১০ হাজার ৩৭৮ জন। এই সময়ে মারা গেছেন ২১ জন। এদের মধ্যে পুরুষ ১৪ জন ও নারী ৭ জন।
আজ স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
এতে বলা হয়, গতকালের চেয়ে করোনা সংক্রমণ কমেছে ২ দশমিক ২৭ শতাংশ। গতকাল সংক্রমণের হার ছিল ৩৩ দশমিক ৩৭ শতাংশ। আজ তা কমে হয়েছে ৩১ দশমিক ১০ শতাংশ।
এতে আরও বলা হয়েছে, আজ ২১ জনসহ এখন পর্যন্ত করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ৩২৯ জনে। মৃত্যুর হার ১ দশমিক ৬০ শতাংশ।
গত ২৪ ঘন্টায় ৩৩ হাজার ৩৭৩ জনের নমুনা পরীক্ষায় নতুন রোগী শনাক্ত হয়েছে ১০ হাজার ৩৭৮ জন। গতকাল  ৪৬ হাজার ২৬৮  জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ১৫ হাজার ৪৪০ জন।
দেশে এখন পর্যন্ত ১ কোটি ২৩ লাখ ৯০ হাজার ৩১৮ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ১৭ লাখ ৭৩ হাজার ১৪৯ জন।
স্বাস্থ্য অধিদপ্তর আরও জানায়, ঢাকা জেলায় (মহানগরসহ) গত ২৪ ঘন্টায় ২১ হাজার ২৪১ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ৬ হাজার ৩৭৯ জন। শনাক্তের হার ৩০ দশমিক ০৩ শতাংশ। গতকাল এই হার ছিল ২৯ দশমিক ৮৪ শতাংশ। আজ এই জেলায় করোনা আক্রান্ত হয়ে ৯ জন মারা গেছে।
আজ ঢাকা বিভাগে ১২ জন, চট্টগ্রাম, খুলনা ও রংপুর বিভাগে ২ জন করে এবং রাজশাহী, বরিশাল ও ময়মনসিংহ বিভাগে ১ জন করে মারা গেছেন। তবে সিলেট বিভাগে আজ করোনায় আক্রান্ত হয়ে কেউ মারা যায়নি।
স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছে ১ হাজার ১০৯ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছে ১৫ লাখ ৬৩ হাজার ৪৭৮ জন। সুস্থতার হার ৮৮ দশমিক ১৮ শতাংশ।