নতুন শেয়ার ইস্যু করবে জেএমআই সিরিঞ্জ

পুঁজিবাজারে তালিকাভুক্ত জেএমআই সিরিঞ্জেস ও মেডিকেল ডিভাইসেস লিমিটেড নতুন শেয়ার ইস্যুর সিদাধান্ত নিয়েছে।জাপানের নিপরো কর্পোরেশনের শেয়ার বিক্রি করবে তারা। নতুন শেয়ার ইস্যুর মাধ্যমে জেএমআই সিরিঞ্জ ১৮২ কোটি ১৫ লাখ টাকা সংগ্রহ করবে।

ডিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

গতকাল প্রতিষ্ঠানটির ৯ম বিশেষ সাধারন সভায় (ইজিএম) এ সিদ্ধান্ত নেয়া হয়। পেইড আপ কেপিটাল বাড়ানোর লক্ষ্যে জাপানের নিপ্রো কর্পোরেশনের ১ কোটি ১১ লাখ শেয়ার বিক্রি করবে প্রতিষ্ঠানটি। আর এ শেয়ারগুলো নতুন ইস্যু করা হবে।

প্রতি শেয়ারের ইস্যু মূল্য নির্ধারণ করা হয়েছে ১৬৪ টাকা ১০ পয়সা। ১০ টাকা অভিহিত মূল্যের প্রতি শেয়ারে ১৫৪ টাকা ১০ পয়সা প্রিমিয়াম নেওয়া হবে।

প্রতিষ্ঠানটির স্থায়ী অবকাঠামো নির্মাণ, মেশিনারিজ কেনা, ব্যাংক ঋণের একাংশ পরিশোধ ও চলতি মূলধনের চাহিদা মেটাতে এই অর্থ ব্যয় করা হবে।

আলোচ্য সময়ে কোম্পানির শেয়ার প্রতি আয় হয়েছে ২ টাকা ৭৪ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ২ টাকা ১৭ পয়সা। এদিকে শেষ ৩ মাসে (অক্টোবর-ডিসেম্বর,১৮) কোম্পানির ইপিএস ১ টাকা ৭৪ পয়সা। আগের বছর একই সময় ছিল ১ টাকা ৩৯ পয়সা। ৩১ ডিসেম্বর শেষে শেয়ার প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৭০ টাকা ৯৫ পয়সা।

জেএমআই সিরিঞ্জের মোট শেয়ারের মধ্যে উদ্যোক্তা পরিচালকদের কাছে ৪৯.৩১ শতাংশ, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের ৭.৭০ শতাংশ, বিদেশি বিনিয়োগকারীদের কাছে ১১.৮২ শতাংশ ও সাধারণ বিনিয়োকারীদের কাছে ৩১.১৭ শতাংশ শেয়ার আছে।

 

আজকের বাজার /মিথিলা