নাটোরে প্রতিবন্ধীদের জন্য ভ্রাম্যমাণ থেরাপী সেবা কার্যক্রম শুরু

মুজিববর্ষ উপলক্ষে প্রতিবন্ধী ব্যক্তি এবং প্রতিবন্ধীতার ঝুঁকিতে থাকা ব্যক্তিবর্গের জন্যে মোবাইল রিহেবিলাইটেশন ভ্যানের মাধ্যমে মাসব্যাপী ভ্রাম্যমাণ থেরাপি ক্যাম্পেইন কার্যক্রম শুরু হয়েছে। আজ রোববার সকাল সাড়ে দশটায় নাটোর সদর উপজেলার তেবাড়িয়া ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে এ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ।

প্রতিবন্ধীতা সেবা কার্যক্রমের উদ্বোধন করে জেলা প্রশাসক বলেন, বর্তমান সরকার গ্রামগুলোতে শহরে বিদ্যমান সুযোগ-সুবিধা সম্প্রসারিত করছে। মানুষের দোড় গোরায় সকল সরকারি সেবা পৌঁছে দিতে প্রশাসনসহ সরকারি সেবা প্রদানকারী প্রতিষ্ঠানগুলো কাজ করছে। ইউনিয়ন পর্যায়ে পৌঁছে যাওয়া ভ্রাম্যমাণ থেরাপি ভ্যানে শিশুসহ সকল সেবা প্রত্যাশী মানুষ সেবা গ্রহণ করে উপকৃত হবেন।

জেলা প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা ভক্ত প্রসাদ দাস জানান, তেবাড়িয়া ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে আধুনিক থেরাপি ভ্যান আজ ও আগামীকাল সকাল দশটা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত সেবা প্রদান করা হবে। সেবা প্রদানের লক্ষ্যে মাইকিং ও লিফলেটের মাধ্যমে প্রচারণা কার্যক্রম চালানো হয়েছে।

আগামী ১৬ ও ২৪ মার্চ সিংড়া উপজেলার হাতিয়ানদহ ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে, ২০ ও ২১ মার্চ বাগাতিপাড়া উপজেলার শহীদ মুক্তিযোদ্ধা মমতাজ উদ্দিন স্মৃতি বাক শ্রবণ ও অটিস্টিক বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয় প্রাঙ্গনে এবং ৩০ ও ৩১ মার্চ বড়াইগ্রাম উপজেলা পরিষদ প্রাঙ্গনে থেরাপি ভ্যান অবস্থান করে সেবা প্রদান করবে।

নাটোর প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের ফিজিওথেরাপী কনসালটেন্ট ডাঃ নাসরিন সুলতানা বাসস’কে বলেন, ফিজিওথেরাপি সহকারী ও টেকনিশিয়ান সহযোগে অত্যাধুনিক এ থেরাপি ভ্যানে অটিজম, বুদ্ধি প্রতিবন্ধী, সেরিব্রাল পালসি, বাক প্রতিবন্ধী, প্যারালাইসিস, বেল্স ও ফেসিয়াল পালসিসহ শরীরের বিভিন্ন অংশের হাড় ও পেশী ব্যথা নিরাময়ে সেবা প্রদান করছি আমরা। ​তথ্য-বাসস

আজকের বাজার/আখনূর রহমা