নিউইয়র্কে ‘বাংলা কর্নার’ উদ্বোধন

মুজিববর্ষ ও বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনের অংশ হিসেবে কুইন্স পাবলিক লাইব্রেরিতে ‘বাংলা কর্নার’ স্থাপন করা হয়েছে। বাংলাদেশ কনস্যুলেট জেনারেল-নিউইয়র্কের উদ্যোগে এবং কুইন্স পাবলিক লাইব্রেরির সহযোগিতায় এ কর্নার স্থাপন করা হয়। জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৬তম অধিবেশন উপলক্ষে বর্তমানে নিউইয়র্ক সফররত পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন কর্নারটি উদ্বোধন করেন। বুধবার পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন, নিউইয়র্ক স্টেটের সিনেটর জন সি ল্যু, কুইন্স বোরো প্রেসিডেন্ট ডোনাভান রিচার্ডস এবং কুইন্স পাবলিক লাইব্রেরির প্রেসিডেন্ট ও প্রধান নির্বাহী কর্মকর্তা ডেনিস এম ওয়ালকট।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ কনস্যুলেটের পক্ষ থেকে ‘বাংলা কর্নারে’ ৩০৯টি বই থেকে প্রদান করা হয়েছে। এসব বইয়ের মধ্যে বঙ্গবন্ধু, বাংলাদেশের স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধ এবং বাংলাদেশের ইতিহাস, ঐতিহ্য ও সংস্কৃতি বিষয়ে দেশের প্রথিতযশা লেখক ও সাহিত্যিকদের লেখা রয়েছে। এছাড়া, বাংলাদেশের উপন্যাস, গল্পসমগ্রসহ শিশু-কিশোর উপজীব্য বই এ কর্নারে স্থান পেয়েছে। তথ্য-ডেইলি বাংলাদেশ

আজকের বাজার/আখনূর রহমান