নিখোঁজ মেডিকেল শিক্ষার্থীর ঝুলন্ত লাশ উদ্ধার

নিখোঁজ হওয়ার দুদিন পর ফরিদপুর মেডিকেল কলেজের (ফমেক) পঞ্চম বর্ষের শিক্ষার্থী নয়ন চন্দ্র নাথের ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। শনিবার সকাল ৭টার দিকে ফরিদপুর সদরের মুন্সিবাজার এলাকা থেকে লাশটি উদ্ধার করা হয়।

ফেনী জেলার দাগনভূঞা উপজেলার আজিজপুর গ্রামের মৃত দিলীপ চন্দ্র নাথের ছেলে নয়ন চন্দ্র। তিন ভাই ও এক বোনের মধ্যে সবার ছোট ছিলেন তিনি।

কোতয়ালী থানা পুলিশ জানায়, গত ৩ নভেম্বর থেকে শুরু হয় পঞ্চম বর্ষের শেষ পেশাগত মেডিকেল পরীক্ষা। এ পরীক্ষায় ছয়টি লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা। নয়ন তিনটি পরীক্ষায় অংশ নেন। বৃহস্পতিবার ছিল চতুর্থ পরীক্ষা। ওই দিন সকাল ১০টা থেকে পরীক্ষা শুরু হয়। কিন্তু নয়ন সোয়া এক ঘণ্টা আগে ছাত্রাবাস থেকে বের হয়ে যান। সিসি ক্যামেরার ফুটেজ দেখে তার সহপাঠীরা বিষয়টি শনাক্ত করেছেন। এরপর থেকে তাকে আর খুঁজে পাওয়া যায়নি।

নয়নের বন্ধু মো ওয়াকিফ উল আলম জানায়, বেশ কিছু দিন ধরে নয়ন মানসিকভাবে বিপর্যস্ত ছিল। তার ইচ্ছে ছিল একজন সার্জারি চিকিৎসক হওয়ার। কিন্তু আঙ্গুলে সমস্যা থাকার কারণে সে সার্জন হতে পারবে না বলে জানায় চিকিৎসকরা। এটা জানার পর থেকেই মূলত নয়ন মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়ে।

ফরিদপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর খবিরুল ইসলাম জানান, নয়ন নিখোঁজের খবর জানার পরেই আমরা থানায় সাধারণ ডায়রি (জিডি) করি। বিষয়টি খুবই দুঃখজনক।

ফরিদপুর কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) এনায়েত হোসেন জানান, ফরিদপুর সদরের মুন্সিবাজার এলাকাবাসী শনিবার সকাল সাড়ে সাতটার দিকে খবর দিলে পুলিশ বাইপাস সড়কের পাশে একটি করাত কলে কাঠের সঙ্গে গলায় রশি দেয়া অবস্থায় নয়নের ঝুলন্ত লাশ উদ্ধার করে। ময়নাতদন্তের জন্য লাশ মর্গে পাঠানো হয়েছে। এ ব্যাপারে থানায় একটি অপমৃত্যুর মামলা দায়েরের প্রস্তুতি চলছে। ময়নাতদন্তের প্রতিবেদনের ভিত্তিতে পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়া হবে।তথ্য:ইউএনবি

আজকের বাজার/লুৎফর রহমান