নীলফামারীতে ১ লাখ ৫৬ হাজার ৪৭১ পরিবার পাচ্ছে টিসিবির পণ্য

জেলায় পবিত্র রমজান উপলক্ষে জেলার নিম্ন আয়ের ১ লাখ ৫৬ হাজার ৪৭১ পরিবার বিশেষ ফ্যামিলি কার্ডের মাধ্যমে স্বল্প মূল্যে পাবে টিসিবির পণ্য। জেলার ৬ উপজেলা ও ৪ পৌরসভায় এ কার্যক্রম শুরু হবে আজ রোববার থেকে। গতকাল বিকেলে শহরের সরকারি গ্রন্থাগারের সম্মেলন কক্ষে এক সংবাদ সন্মেলনে ওই তথ্য জানান- জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীন।

তিনি জানান, বিতরণ কার্যক্রম চলবে ১৮ জন ডিলারদের মাধ্যমে। প্রতি কার্ডধারী পরিবার ৪৬০ টাকা প্যাকেজে ২ লিটার ভোজ্য তেল, ২ কেজি চিনি, ২ কেজি মসুর ডাল কিনতে পারবে। পাশাপাশি রমজান মাসের শুরুতেই ৫৬০ টাকার প্যাকেজে দুই লিটার ভোজ্য তেল, ২ কেজি চিনি, ২ কেজি মসুর ডাল ও ২ কেজি ছোলা কিনতে পারবে।

জেলায় ওই ১ লাখ ৫৬ হাজার ৪৭১ পরিবারের মধ্যে রয়েছে নীলফামারী পৌরসভায় ২ হাজার ৯৩৭, সৈয়দপুর পৌরসভায় ৬ হাজার ৬১৭, ডোমার পৌরসভায় ১ হাজার ৩৩৬, জলঢাকা পৌরসভায় ৩ হাজার ৪০০, সদর উপজেলার ২৫ হাজার ১৬৫, ডোমার উপজেলার ১৫ হাজার ৭১৭, ডিমলা উপজেলার ১৮ হাজার ৬৯০, জলঢাকা উপজেলার ১৯ হাজার ৭৭৯, কিশোরগঞ্জ উপজেলার ১১ হাজার ৯১৬ ও সৈয়দপুর উপজেলার ৯ হাজার ১টি কার্ড।

টিসিবির এই বিশেষ কার্ডের পণ্য বিক্রয় মনিটরিং করার জন্য স্থানীয় সরকার উপ-পরিচালক, অতিরিক্ত জেলা প্রশাসক, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট, ইউএনও এর সমন্বয়ে উপজেলা ভিত্তিক মনিটরিং টিম গঠন করা হয়েছে। এছাড়াও টিসিবির পণ্য বিক্রয়কার্যে অব্যবস্থাপনা প্রতিরোধ এবং আইন-শৃঙ্খলা রক্ষার জন্য উপজেলা ভিত্তিক এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নিয়োগ করা হয়েছে। খবর-বাসস

আজকের বাজার/আখনূর রহমান