নড়াইলে সাবেক ইউপি চেয়ারম্যান বদর হত্যা মামলার প্রধান আসামী গ্রেফতার

জেলার লোহাগড়া ইউনিয়ন পরিষদের (ইউপি) সাবেক চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা বদর খন্দকার (৪২) হত্যা মামলার প্রধান আসামী লোহাগড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নজরুল শিকদারকে (৪৬) ঢাকা থেকে গ্রেফতার করেছে লোহাগড়া থানা পুলিশ। বুধবার গভীর রাতে ঢাকার ঝিগাতলা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।
মামলার তদন্তকারী কর্মকর্তা লোহাগড়া থানার উপ-পরিদর্শক (এসআই) মিলটন কুমার দেবদাস গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার বিবরণে জানা যায়, সামাজিক বিরোধ ও পূর্বশত্রুতার জের ধরে লোহাগড়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা বদর খন্দকারকে কুপিয়ে হত্যা করে আসামীরা। গত ২৪ ফেব্রুয়ারি সন্ধ্যা ৬টার দিকে লোহাগড়া-নড়াইল সড়কের টি-চরকালনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনের সড়কে বদরকে কুপিয়ে গুরুতর জখম করার পর খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে রাত ৯টার দিকে চিকিৎসক মৃত্যু ঘোষণা করেন।

বদর লোহাগড়া ইউনিয়নের চরবগজুড়ি গ্রামের ময়ের আলীর ছেলে এবং ইউনিয়ন আওয়ামী লীগের নির্বাহী কমিটির সাবেক সদস্য ছিলেন। ঘটনার দিন বদর খন্দকার চরকালনা এলাকায় নিজের ইটভাটা থেকে মোটরসাইকেলযোগে বাড়িতে ফিরছিলেন। এ হত্যাকান্ডের ঘটনায় বদর খন্দকারের স্ত্রী নাজমিন বেগম বাদী হয়ে গত ২৫ ফেব্রুয়ারি রাতে লোহাগড়া থানায় হত্যা মামলা মামলা দায়ের করেন। মামলায় প্রধান আসামী করা হয়েছে-লোহাগড়া ইউনিয়নের চেয়ারম্যান নজরুল শিকদারকে। এছাড়া নজরুল শিকদারের বড় ভাই ইবাদত শিকদার, জাকারিয়া শিকদার ওরফে গফফার, আব্দুল্লাহ আল আজাদ সুজন, এনায়েত শিকদারসহ মোট ১৬জনকে আসামী করা হয়।

লোহাগড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: আলমগীর হোসেন জানান, মামলার প্রধান আসামী নজরুল শিকদারসহ এ পর্যন্ত ছয়জনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতার হওয়া অন্যরা হলেন-মতিউর রহমান মুন্না মোল্যা, রুহুল আমিন, রফিক মোল্যা, আলী মিয়া মোল্যা ও বাবু মোল্যা। তথ্য-বাসস

আজকের বাজার/আখনূর রহমান