পঁচিশ লাখ টাকা সাশ্রয়ে ঢাকায় ফ্ল্যাট

বর্তমানে ঢাকায় মধ্যবিত্ত পরিবারের জন্য আবাসন অনেক বড় সমস্যা। অনেকেই আপ্রান চেষ্টা করেও ফ্ল্যাট কিনতে পারছে না। সেই চিন্তা করেই আমরা একটা নতুন পদ্ধতি তৈরি করেছি, কিভাবে মধ্যবিত্ত পরিবারকে একটা ফ্ল্যাটের সুযোগ করে দেওয়া যায়। আমরা জমি নেওয়ার পর, সেটার একটা উপযুক্ত দাম নির্ধারণ করি। সেটার উপর ভিত্তি করে জমির মালিকানা বিক্রি করে দেই।

তারপর প্রতিটি ফ্ল্যাটের জন্য একটা শেয়ার ধরে, বর্তমান দরে মুল্য নির্ধারণ করি, যেটা খুবই নিরাপদ। জমি কেনার পর, বিল্ডিং হওয়ার আগেই তিনি মালিক হয়ে যাচ্ছেন। ফলে টাকা হারানোর কোন সুযোগ থাকে না।

বর্তমানে মিরপুরে আমাদের একটা প্রজেক্ট আছে। সেখানে মাত্র ১৬লাখ টাকা একটি শেয়ারের মূল্য। রেজিস্ট্রেশন সহ এই খরচ হবে। কম-বেশি ১১শত বর্গফুটের হবে একেকটি ফ্ল্যাট। আমরা হিসাব করে দেখেছি, কমপক্ষে পঁচিশ লাখ টাকা সাশ্রয়ে, ঢাকার মিরপুরের মতো এলাকায় ১১শ বর্গফুটের ফ্ল্যাটের মালিক হওয়া যাবে। আর এ সুযোগ করে দিচ্ছে স্বপ্নীল আবাসন। ঢাকার মিরপুরে রোকেয়া স্মরনীতে যেখানে ১১শত বর্গফুটের ফ্ল্যাটের বাজার মুল্য ৬০লাখ টাকারও উপরে। একই সাথে আমাদের স্বপ্নীল আবাসনে মাত্র ২লাখ টাকা ডাউন পেমেন্ট দিয়ে জমির কাগজ বুঝে নেওয়ার সুযোগ দিচ্ছি।

তারপর ফ্ল্যাটের বিল্ডিংয়ের কাজের তদারকি করার সুযোগ ক্রেতাদের রয়েছে। ফলে ঢাকাতে স্বপ্নের বাড়ির সকল কাঁচামাল ব্যবহার করতে ফ্ল্যাট মালিকদের কার্যকরি কমিটির তদারকিতে থাকে। তাই সেখানে সকল কাঁচামাল ব্যবহার হবে উন্নতমানের।

আমাদের মধ্যবিত্ত পরিবারের জন্য ৬০লাখ টাকা যোগান দেওয়া অনেক কঠিন ব্যাপার। তাই আমদের এই প্রজেক্টের ফ্ল্যাটের মুল্য দাঁড়াবে সবমিলিয়ে ৩৬লাখ টাকা। যেখানে প্রায় ২৫লাখ টাকা সাশ্রয় হবে।

মো. নিজামুল ইসলাম
ব্যাবস্থাপনা পরিচালক, স্বপ্নীল আবাসন
ফোন – ০১৭০৭৩১০১৩২

জাকির/আজকের বাজার