পঞ্চগড়ে আইসিটি প্রশিক্ষণার্থী নারীদের মাঝে সনদপত্র বিতরণ

জেলার দেবীগঞ্জ উপজেলায় আজ অধুনালুপ্ত ছিটমহলের নারীদের জন্য ইউনিয়ন পর্যায়ে বেসিক আইসিটি লিটারেসি এবং নারীর জীবনযাত্রার মান উন্নয়ন বিষয় প্রশিক্ষণ কর্মসূচীর প্রশিক্ষনে অংশগ্রহনকারিদের মাঝে সনদপত্র বিতরণ করা হয়েছে। মহিলা বিষয়ক অধিদপ্তর ও উপজেলা প্রশাসনের যৌথভাবে আয়োজিত এ প্রশিক্ষন কর্মসূচীতে একশ’জন নারী অংশগ্রহন করেন। আজ শনিবার দুপুরে দেবীগঞ্জ উপজেলা পরিষদ হলরুমে অনুষ্ঠিত হয় প্রশিক্ষণ কর্মসূচীর সমাপনী দিনে এই সনদপত্র বিতরণ করা হয়।

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন- মহিলা বিষয়ক অধিদপ্তরের পরিচালক (যুগ্ম-সচিব) মো. ফকরুল কবির। দেবীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার প্রত্যয় হাসান-এর অনুষ্ঠানে সভাপতিত্বে এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- উপজেলা চেয়ারম্যান আব্দুল মালেক চিশতী, মহিলা বিষয়ক অধিদপ্তরের সহকারী পরিচালক আল আমিন ভূঁইয়া প্রমূখ।

উল্লেখ্য, পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলার দেবীগঞ্জ, টেপ্রীগঞ্জ ও চিলাহাটি ইউনিয়নের অধুনালুপ্ত ছিটমহলের নারীদের জীবনমান উন্নয়নের লক্ষ্যে ৫০ দিন ব্যাপী আইসিটি লিটারেসি প্রশিক্ষণ স্থানীয় হাজী লুৎফর রহমান উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত হয়। প্রশিক্ষণ চলাকালিন প্রতিদিন একশ’টাকা হারে ভাতা বরাদ্দ ছিল। সমাপনী অনুষ্ঠানে প্রত্যেক অংশগ্রহনকারীকে সনদপত্র ও পাঁহাজার টাকা প্রদান করা হয়। তথ্য-বাসস

আজকের বাজার/আখনূর রহমান