পিএসটিইউ সমাবর্তনে যোগ দিতে পটুয়াখালী পৌঁছেছেন রাষ্ট্রপতি

রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ আগামীকাল বিকেলে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়(পিএসটিইউ)’র দ্বিতীয় সমবর্তন অনুষ্ঠানে যোগ দেয়ার জন্য আজ পটুয়াখালী পৌঁছেছেন। রাষ্ট্রপতি, তাঁর পত্নী রাশিদা খানম ও অন্যান্য সফর সঙ্গীদের নিয়ে একটি হেলিকপ্টার বিকেল ৪টা ৩৩ মিনিটের দিকে কুয়াকাটা পর্যটন মোটেল ও ইয়ুথ ইনের পার্শ্ববর্তী তুলাতলি অস্থায়ী হেলিপ্যাডে অবতরণ করে।

এ সময় স্থানীয় আইনপ্রণেতারা ও ক্ষমতাসীন আওয়ামী লীগের সিনিয়র নেতৃবৃন্দ, স্থানীয় প্রশাসনের উচ্চ পদস্থ কর্মকর্তাবৃন্দ রাষ্ট্রপতিকে অভ্যর্থনা জানান। পরে, রাষ্ট্রপতি তার পরিবারের সদস্যবৃন্দ ও সংশ্লিষ্ট সচিবগণের সাথে কুয়াকাটা সৈকত ভ্রমণ ও কুয়াকাটার সুর্যাস্ত উপভোগ করেন। কলাপাড়া উপজেলার কুয়াকাটা বাংলাদেশের একটি ব্যতিক্রমী নয়নাভিরাম নৈসর্গিক শোভামন্ডিত ইকো-ট্যুরিজম।

পর্যটন কেন্দ্রটি জেলা সদর পটুয়াখালী থেকে প্রায় ৭০ কিলোমিটার ও রাজধানী ঢাকা থেকে ৩২০ কিলোমিটার দূরে অবস্থিত। রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদিন বাসস-কে বলেন,‘রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়টির চ্যান্সেলর আগামীকাল বিকেল ৩টায় পিএসটিইউ’র ২য় সমবর্তন অনুষ্ঠানের সভাপতিত্ব করবেন।’ পিএসটিইউ সমাবর্তনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে সমবর্তন বক্তা হিসেবে বক্তব্য প্রদান করবেন শিক্ষামন্ত্রী ডা. দীপুমনি। এছাড়াও অনুষ্ঠানে সাবেক ইউজিসি চেয়ারম্যান এবং বাংলাদেশ একাডেমি অব সাইন্স এমেরিটাস এর সভাপতি প্রফেসর ড. একে আজাদ চৌধুরী বক্তৃতা করবেন। তথ্য-বাসস

আজকের বাজার/আখনূর রহমান