পুলিশের এসআই হত্যা মামলায় সাতজনের যাবজ্জীবন

রাজবাড়ীতে গোয়েন্দা পুলিশের এসআই মো. আবদুর রাজ্জাক হত্যা মামলায় সাতজনকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছে আদালত। পাশাপাশি এক লাখ টাকা করে জরিমানা এবং অনাদায়ে আরো এক বছরের সশ্রম কারাদণ্ডের আদেশ দেয়া হয়।

বুধবার দুপুরে রাজবাড়ীর অতিরিক্ত দায়রা জজ আদালতের বিচারক মাসুদ করিম এ রায় ঘোষণা করেন। সরকারি কৌঁসুলি (পিপি) উজির আলী শেখ বিষয়টি নিশ্চিত করেছেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন, রবিউল ইসলাম, জিরুল, আকমল শেখ, কুদ্দুস, বুলু, জালালউদ্দিন, ডালিম ও তপন। তারা সবাই রাজবাড়ীর কালুখালী উপজেলার মৃগী ইউপির বাসিন্দা।

এসআই মো. আবদুর রাজ্জাকের কর্মস্থল ছিল নারায়ণগঞ্জ জেলার অপরাধ তদন্ত বিভাগে (সিআইডি)। তার বাড়ি রাজবাড়ীর কালুখালী উপজেলার সাওরাইল ইউপির বড় পাতুরিয়া গ্রামে। ২০১১ সালে ঈদের ছুটিতে বাড়িতে এসে খুন হন তিনি।

আদালত সূত্রে জানা যায়, জমি নিয়ে বিরোধের ঘটনায় আবদুর রাজ্জাককে ২০১১ সালের ১০ নভেম্বর হত্যা করা হয়। হত্যাকাণ্ডের পরের দিন তার স্ত্রী রোকেয়া রাজ্জাক ১৬ জনকে আসামি করে একটি হত্যা মামলা করেন। উভয়পক্ষের সাক্ষ্যপ্রমাণ ও যুক্তিতর্ক শেষে আদালত এই রায় দেন। রায়ে মামলার ১৬ আসামির মধ্যে নয়জনকে খালাস দিয়েছে আদালত।

রায়ে অসন্তোষ প্রকাশ করেছেন বাদীর পরিবারের সদস্যরা। নিহতের ভাতিজা গোলাম নবী বলেন, আমরা এই রায়ে সন্তুষ্ট নই। উচ্চ আদালতে আপিল করব।

আজকের বাজর/এমএইচ