প্রকাশ্যে আসল কিম জং উন না বডি ডাবল, বিশ্ব জুড়ে জল্পনা

সারা বিশ্ব জুড়ে করোনা আতঙ্কের মধ্যে আরও একটি জল্পনা তৈরি হয়েছিল। উত্তর কোরিয়ার শাসক কিম জং উন কি বেঁচে আছেন? দীর্ঘ জল্পনার পর অবশেষে মে দিবস উপলক্ষে প্রকাশ্যে এসেছিলেন তিনি। তিনি যে বেঁচে রয়েছেন তার প্রমাণ স্বশরীরে নিজেই দিয়েছেন কিম। আর টানা ৩ সপ্তাহ গা ঢাকা দিয়ে থেকে হঠাৎ তাঁর এভাবে আবির্ভাব হওয়া দেখে অবাক হয়েছেন অনেকেই। এমনকি, যখন বিশ্বের সকলে মনেই করে নিয়েছিলেন তিনি মৃত তখনও তিনি অজ্ঞাতবাসেই ছিলেন।

তার উপর ওই সময়ে একটি ছবি ঘিরেও জল্পনা শুরু হয়েছিল। ছবিতে যেন মৃত্যু শয্যায় শুয়ে আছেন কিম জং উন। সেই ছবি দেখেই অনেকে অন্তিম সিদ্ধান্ত পৌঁছে গিয়েছিলেন তাঁর মৃত্যুর ব্যপারে। আর তার থেকেই মনে করা হচ্ছে, তা হলে কি একাধিক কিম জং উন রয়েছে। অর্থাৎ কিমের কি বডি ডাবল রয়েছে?

অ্যাডল্ফ হিটলার, জোসেফ স্টালিন, সাদ্দাম হুসেনদের মতো একনায়কদেরও বডি ডাবল ছিল। সেই একই ধারা বজায় রাখছেন কিম এমনই মনে করা হচ্ছে। এক রাজনৈতিক ফাঁদ বলা হচ্ছে।

এর আগেও কিমের বডি ডাবল নিয়ে আলোচনা হয়েছে। তাই অন্তিম সিদ্ধান্ত পৌঁছনোর জন্য এখন তাঁর কান ও দাঁতে বিশেষ নজর দেওয়া হচ্ছে। অনেকেই কিমের সঙ্গে তাঁর সদৃশ ব্যক্তির ছবি শেয়ার করে দেখিয়েছেন দাঁতের আকার এবং ঠোঁটের উপরে কিউপিড বো সম্পূর্ণ আলাদা।

আর একটি ছবিতে কানের আকৃতি তুলনা করা হয়েছে। যেখানে স্পষ্ট পার্থক্য দেখা যাচ্ছে। তবে এর মধ্যে বেশির ভাগ কিমের ছবিই বেশ পুরনো।

সোশ্যাল মিডিয়া পোস্টে চিনা ব্লগার জেনিফার জেং দাবি করেছেন, ‘মে দিবসে যিনি প্রকাশ্যে এসেছেন তিনি কি আসল! ৪টি জিনিস দেখতে হবে- ১)দাঁত, ২)কান, ৩)চুল ও ৪)তাঁর বোন।’ এমনকী দাবির স্বপক্ষে ছবি পোস্ট করে প্রমাণও দিয়েছেন ওই ব্লগার।