প্রতারণার অভিয়োগে মামলায় ফাঁসলেন ধোনি

ক্রিকেট ক্যারিয়ারে মোটামুটি পরিষ্কার ব্যক্তিত্ব নিয়েই থেকেছেন ভারতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। তবে এবার তার সেই ক্লিন ইমেজে লাগলো কালি। প্রতারণার অভিযোগে মামলা করা হয়েছে ধোনির নামে।

অবশ্য ধোনি ব্যক্তিগতভাবে কোনো প্রতারণা করেননি। নামকরা প্রতিষ্ঠান আম্রপালি গ্রুপের ব্র্যান্ড অ্যাম্বাসেডর তিনি। বিক্রি করা ফ্ল্যাট হাতে তুলে দিতে না পারায় প্রতিষ্ঠানটির নামে মামলা ঠুকে দিয়েছে ক্রেতারা। প্রতিষ্ঠানটির ব্র্যান্ড অ্যাম্বাসেডর হওয়ায় দিল্লী পুলিশের আর্থিক জোচ্চুরি শাখাতে একই সঙ্গে মামলা হয়েছে ভারতের সাবেক অধিনায়কের নামে!

ফ্ল্যাট বরাদ্দের নামে ক্রেতাদের কাছ থেকে ২ হাজার ৬ শত ৪৭ কোটি রুপি হাতিয়ে নেয়ার অভিযোগ উঠেছে আম্রপালি গ্রুপের নামে। গত ২৩ জুলাই ভারতের সুপ্রিম কোর্ট থেকে এ ব্যাপারে জানানো হয়, ফ্ল্যাট বুঝিয়ে না দিয়ে একাধিক প্রতিষ্ঠানের মাঝে অর্থ বণ্টন করে দিয়েছে আম্রপালি গ্রুপ। এরপর থেকেই ক্ষোভে ফুঁসতে থাকেন ক্রেতারা।

এদিকে ধোনির সঙ্গে ফাস্তে পারেন তার স্ত্রীও। কারণ যেসব প্রতিষ্ঠানে অর্থ বণ্টন করার অভিযোগ আছে, তার মধ্যে কয়েকটি প্রতিষ্ঠান আবার ধোনির স্ত্রী সাক্ষী ধোনির নামে নিবন্ধনকৃত। দায়ের করা মামলায় বলা হয়েছে আম্রপালি গ্রুপের সঙ্গে বড় রকমের আর্থিক জোচ্চুরিতে জড়িত ধোনি নিজেও!

মামলায় আরো বলা হয়েছে, আম্রপালি গ্রুপের হয়ে বেশ আগ্রাসীভাবে পণ্যের বিজ্ঞাপন করেছেন ধোনি। ভারতের জনপ্রিয় ক্রিকেটার বিজ্ঞাপন করায় সহজেই বিশ্বাস করেছে সাধারণ জনগণ। অভিযোগে বলা হয়েছে, ধোনি ও প্রখ্যাত স্থপতি অনিল শর্মার নামে উৎসাহী হয়ে ফ্ল্যাটের পেছনে অর্থ ঢেলেছে ক্রেতারা।

এই মামলায় ধোনির কি হাল হয় সেটা জানা যাবে প্রাথমিক তদন্ত শেষেই।

আজকের বাজার/আরিফ