ফারিয়ার রেকর্ড: লাইক ১৮ হাজার, ডিসলাইক ১ লাখ ৭৩

নুসরাত ফারিয়া। জনপ্রিয় এই নায়িকা সম্প্রতি গায়িকা পরিচয়ে প্রথমবারের মতো হাজির হয়ে সীমাহীন বিতর্কের জন্মদিয়েছেন। তার ‘পটাকা’ শিরোনামে একটি মিউজিক ভিডিও ইউটিউবে প্রকাশ পাওয়ার পর সেটা নিয়ে চলছে সমালোচনার ঝড়।

গান, ভিডিও, নাচ কিছুই শ্রুতিমধুর বা দৃষ্টিনন্দন না হওয়ায় দর্শকরা সেটি গ্রহণ করছেন না। আর এই বিতর্ক ও সমালোচনার জেরে এর ভিউ বাড়লেও মাত্রতিরিক্ত ডিসলাইক পড়েছে।

যদিও আপাতত ফারিয়া তার ভিউ নিয়েই খুশী। এই ভিডিও নিয়ে ১ জন ইতিবাচক কথা বললে ৭ জন বলছেন নেতিবাচক কথা। এতে ফারিয়া হতাশ হলেও তিনি আশংকা করছেন অন্য কিছু।

এ বিষয়ে ফারিয়া বলেন, একজন শিল্পী হিসেবে আমি যা করেছি, তা অডিয়েন্সের জন্যই করেছি। তবে খারাপ লাগার জায়গা হলো, এ গানটি নিয়ে নেতিবাচক কথার পাশাপাশি অনেক ভালো প্রতিক্রিয়া এলেও সেগুলো এড়িয়ে যাচ্ছে সবাই। তাছাড়া আজকাল হ্যাক করেও ডিজলাইকের সংখ্যা বাড়ানো সম্ভব। ফলে আমি নেতিবাচকতা নিয়ে ভাবছি না।

তিনি বলেন, ডিজিটাল প্লাটফর্মে লাইকের মতো ডিজলাইকের সংখ্যাও বাড়ানো যায়। যে কারণে এসব কিছুই সম্ভব, কেউ হ্যাক করলেও করতে পারে। তবে কোনো চক্রান্ত হচ্ছে কিনা, সে প্রসঙ্গে না গিয়ে আমি বিশ্বাস করতে চাই সবকিছু স্বাভাবিকভাবেই ঘটেছে।

সর্বশেষ তথ্য মতে, এখন পর্যন্ত ‘পটাকা’ গানে ১৭ লাখ ভিউতে লাইক পড়েছে ১৮ হাজার, যেখানে ডিসলাইকের সংখ্যা ১ লক্ষ ৭৩ হাজার।

এস/