ফেনীতে ভোক্তা অধিকার অধিদপ্তরের অভিযান, ২ প্রতিষ্ঠানের জরিমানা

জেলায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে ২ প্রতিষ্ঠানের ১৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে। গতকাল পৃথক অভিযানে অধিদপ্তরের ফেনীর সহকারি পরিচালক সোহেল চাকমা এসব জরিমানা করেন।

সহকারি পরিচালক জানান, ফেনী সদরের হাজীর বাজারে অভিযান পরিচালনা করে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। অভিযানে বাজারের হাজীর মিষ্টি মেলায় গিয়ে দেখা যায় অপরিষ্কার পরিবেশ। তাই অপরিষ্কার পরিবেশে খাবার রাখার অপরাধে প্রতিষ্ঠানটির ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় প্রচুর পোড়া তেল ও বাসী খাবার জব্দ করে ফেলে দেয়া হয়েছে।

সোহেল চাকমা জানান, এরপর শহরের ট্রাংক রোডের ফার্মেসিগুলোতে অভিযান চালানো হয়। অভিযানে মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখার দায়ে রহমানিয়া ফার্মেসিকে ২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

তিনি জানান, এসময় ফার্মেসিগুলোতে বিভিন্ন সুরক্ষা সামগ্রী নির্ধারিত মূল্যে বিক্রি করা হচ্ছে কিনা যাচাই করা হয় এবং ধার্যকৃত মূল্যের চাইতে বেশি মূল্যে বিক্রি না করার জন্য ব্যবসায়ীদের নির্দেশনা দেয়া হয়। এছাড়া সচেতনতা বৃদ্ধিতে উপস্থিত ভোক্তাদের মাঝে পরিমাণে লিফলেট ও প্যাম্পলেট বিতরণ করা হয়। অভিযানে সহায়তা করেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন। খবর-বাসস

আজকের বাজার/আখনূর রহমান