ফ্রেঞ্চ ওপেনের দর্শক উপস্থিতির নিশ্চয়তা

: ফ্রান্সে সম্প্রতি নতুন করে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেলেও চলতি মাসে অনুষ্ঠিতব্য ফ্রেঞ্চ ওপেন টেনিসে দর্শকের উপস্থিতির নিশ্চয়তা দিয়েছে আয়োজকরা।
আয়োজকদের পক্ষ থেকে গতকাল ক্লে কোর্টের এই গ্র্যান্ড স্ল্যামের জন্য স্বাস্থ্যবিধি প্রকাশ করা হয়েছে। আগামী ২৭ সেপ্টেম্বর থেকে পশ্চিম প্যারিসের রোলা গাঁরোতে এই গ্র্যান্ড স্ল্যাম শুরু হবে। গত মে মাসে অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও করোনার কারনে স্থগিত হয়ে যায় টুর্নামেন্টটি।
ফ্রেঞ্চ টেনিস ফেডারেশনের সভাপতি বার্নার্ড গিডেসেলি বলেছেন, ‘আন্তর্জাতিক সার্কিট পুনরায় শুরু হবার পর থেকে প্রথম টুর্নামেন্ট হিসেবে রোলা গাঁরোতে দর্শকের উপস্থিতির বিষয়টি গুরুত্বের সাথে বিবেচনা করা হয়েছে।’
সম্প্রতি ফরাসি সরকারের গাইডলাইন অনুযায়ী প্যারিসের মত শহরগুলোতে এক সাথে ৫ হাজার দর্শকের উপস্থিতির অনুমতি দেয়া হয়েছে। ফেডারেশনের ইচ্ছা ছিল মূল ধারনক্ষমতার ৫০ থেকে ৬০ শতাংশ উপস্থিতি নিশ্চিত করতে। সে অনুযায়ী প্রতিদিন ২০ হাজার সমর্থক স্টেডিয়ামে প্রবেশ করতে পারবে। কিন্তু নতুন স্বাস্থ্যবিধি অনুযায়ী রোলা গ্যঁরোতে তিনটি মূল কোর্টে প্রতিদিন হাজার পাঁচেক দর্শকের উপস্থিতির অনুমতি মিলবে।
উপস্থিত দর্শকদের জন্য মাস্ক পরিধান করা বাধ্যতামূলক। তাছাড়া টুর্নামেন্টের এক্রিডেটেড সকলকে করোনাভাইরাস পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।