বঙ্গবন্ধুর ছবি বাংলাদেশের ছবি: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী

তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডাঃ মুরাদ হাসান বলেছেন, বঙ্গবন্ধুর ছবি কোনো ব্যক্তির নয়, এটি বাংলাদেশের ছবি, আর্দশের ছবি, অনুপ্রেরণার ছবি। ব্যক্তিকে অতিক্রম করে তা হয়ে উঠেছে আমাদের সকল প্রেরণার উৎস। তিনি আজ কামরাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের প্রয়াত নেতা আবুল কালাম মন্ডল স্মরণে কামরাবাদ ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজিত শোক সভায় এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, ‘কোনো আইন দ্বারা নয়, দায়িত্ববোধের যায়গা হতে এই ছবি প্রজন্ম থেকে প্রজন্মান্তরে ইতিহাস হয়ে থাকবে। ছবির পিছনের মহানায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যিনি এই দেশের প্রতিচ্ছবি। আমরা যারা মুক্তিযুদ্ধের পরের প্রজন্ম তাদের এই ছবি পথ দেখায়, উৎসাহ যোগায় জনসেবায় আত্মনিয়োগ করতে। এই ছবিতে নিহিত আছে আদর্শ, এই আদর্শের পথ বেয়ে আজকের বাংলাদেশ এবং আগামীর সমৃদ্ধশালী বাংলাদেশ।

মুরাদ হাসান বলেন, বঙ্গবন্ধুকে যারা দেখেছেন তারা সৌভাগ্যবান আর যারা দেখি নাই সেই ভবিষ্যৎ প্রজন্মের জন্য প্রতি ঘরে ঘরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর এর ছবি রাখা উচিত। ইতিহাসের হাত ধরেই আমরা উন্নয়নের মহাসড়কে। আমাদের যেতে হবে সমৃদ্ধির সর্বোচ্চ শিখরে।

তিনি বলেন, বঙ্গবন্ধু শুধু বাংলাদেশ নয়, বিশ্বে মুক্তিকামী মানুষের জন্য এক অনন্য ইতিহাস। একটি ছবি যখন অনুপ্রাণিত করে, সেই ছবি আমাদের দৃষ্টিতে রাখা উচিত। কোনো রাজনৈতিক উদ্দেশ্যে নয়, এই প্রেরণা নিজেকে আদর্শবান ও নৈতিকতায় বলীয়ান করে অন্যায়ের প্রতিবাদী হতে সাহস যোগাবে।

কামরাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আখতার হোসাইনের সভাপতিত্বে এবং নূরুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সরিষাবাড়ী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ছানোয়ার হোসেন বাদশা, সাধারণ সম্পাদক হারুন অর রশিদ, উপজেলা চেয়ারম্যান গিয়াস উদ্দিন পাঠান, মেয়র মনির উদ্দিন। তথ‌্য-বাসস

আজকের বাজার/আখনূর রহমান