বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ থেকে ছিটকে গেলেন আবু জায়েদ

প্লে-অফে খেলতে হলে এখন প্রয়োজন সাফল্যের ধারাবাহিকতা। এমন সময় ফরচুন বরিশালের জন্য দুঃসংবাদ, চোটের কারণে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ থেকে ছিটকে পড়েছেন আবু জায়েদ চৌধুরী রাহী।

মঙ্গলবার (০৮ ডিসেম্বর) বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের ১৫তম ম্যাচে মুখোমুখি হয় পয়েন্ট টেবিলের তলানিতে থাকা দুই দল মিনিস্টার গ্রুপ রাজশাহী ও ফরচুন বরিশাল। ম্যাচে চোট পেয়ে মাঠ ছাড়তে হয় রাহীকে। টস জিতে ফিল্ডিং করতে নেমে রাজশাহীর মারকুটে ব্যাটিংয়ের সামনে পড়েন বরিশালের বোলাররা। একের পর এক চার-ছক্কা হজম করতে করতে যখন প্রতিপক্ষের বড় রানের নিচে চাপা পড়ার শঙ্কা জাগছিল, তখন তামিম ভরসা করেন রাহীর উপর।

অন্য বোলাররা যেখানে ভীষন খরুচে ছিলেন, সেখানে নিজের প্রথম ২ ওভারে রাহী দেন মাত্র ৫ রান। তবে ইনিংসের ৯ম ওভার ও নিজের তৃতীয় ওভার করতে এসে প্রথম বলেই হজম করেন ছক্কা। পরের বল করতে এসে টান লাগে বাঁ পায়ের পেশিতে। যন্ত্রণায় মাঠে বসে কাতরাচ্ছিলেন, তার প্রাথমিক চিকিৎসার জন্য তাই মাঠে আসতে হয় মেডিকেল টিমকে। শেষ অবধি স্ট্রেচারে করে তাকে মাঠের বাইরে নিয়ে যাওয়া হয়। এবার জানা গেল, এই চোটের কারণে টুর্নামেন্ট থেকেই ছিটকে পড়েছেন।

ফরচুন বরিশালের ফিজিও জয় বিশ্বাস জানিয়েছেন, রাহীর ‘রেকটাস ফেমোরিস’ পেশীতে প্রথম ডিগ্রি ‘টিয়ার’ ধরা পড়েছে। চোট সারিয়ে ক্রিকেটে ফিরতে লাগবে কমপক্ষে ১৫ দিন।

অবশ্য প্রত্যাশা অনুযায়ী সময়েও যদি ফেরেন, তাহলে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বহুল প্রত্যাশিত সিরিজে খেলতে পারবেন রাহী। রাহীর বদলি হিসেবে বরিশালকে অবশ্য খুঁজতে হবে অন্য কোনো পেসার।