বঙ্গবন্ধু বাংলাদেশ ইন্টারন্যাশনাল চ্যালেঞ্জ ব্যাডমিন্টন শুরু ১ ডিসেম্বর

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশন কর্তৃক আয়োজিত হতে যাচ্ছে ‘ইউনেক্স-সানরাইজ বাংলাদেশ ইন্টারন্যাশনাল চ্যালেঞ্জ-২০২১’ এবং ‘ইউনেক্স-সানরাইজ বাংলাদেশ জুনিয়র ইন্টারন্যাশনাল সিরিজ-২০২১’।

টুর্নামেন্ট উপলক্ষে আজ রোববার শহীদ তাজউদ্দিন আহমেদ ইনডোর স্টেডিয়ামে এক সংবাদ সম্মেলনে বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশনের সভাপতি, তথ্য কমিশনার (সিনিয়র সচিব) ড. আবদুল মালেক জানান, আগামী ১ থেকে ১০ ডিসেম্বর পর্যন্ত সিনিয়র ও জুনিয়র বিভাগে আন্তর্জাতিক এ টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে।  টুর্নামেন্টের সব ম্যাচই অনুষ্ঠিত হবে শহীদ তাজউদ্দিন আহমেদ ইনডোর স্টেডিয়ামে।

সভাপতি ড: আবদুল  মালেক  জানান, সিনিয়র ও  জুনিয়র দুই বিভাগে ভারত, মালদ্বীপ, মালয়েশিয়া, শ্রীলংকা, ইন্দোনেশিয়া, জাম্বিয়া ও স্বাগতিক বাংলাদেশসহ সাতটি দেশ এ টুর্নামেন্টে অংশ নিচ্ছে।  সিনিয়র-জুনিয়র দুই বিভাগেই একক, দ্বৈত ও মিশ্র দ্বৈতসহ মোট পাঁচটি করে ইভেন্ট অনুষ্ঠিত হবে।  আসরে মোট প্রতিযোগীর সংখ্যা  ৩৩৭ জন।  বাংলাদেশ থেকে ১৮ জন পুরুষ  ও ১০জন মহিলা শাটলার অংশ গ্রহণ করবে। টুর্নামেন্টের মোট ব্যয় ধরা হয়েছে ৫৩ লক্ষ টাকা।

সভাপতি আরো জানান,‘ইউনেক্স-সানরাইজ বাংলাদেশ ইন্টারন্যাশনাল চ্যালেঞ্জ-২০২১ এ ১৫ হাজার ইউএস ডলার এবং ‘ইউনেক্স-সানরাইজ বাংলাদেশ জুনিয়র ইন্টারন্যাশনাল সিরিজ-২০২১’ এ ৫ হাজার ইউএস ডলার প্রাইজ মানি দেয়া হবে।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন ফেডারেশনের সহ-সভাপতি কে এম শহিদুল্লাহ, ফয়সল হায়দার, সাধারণ সম্পাদক মো. কবিরুল ইসলাম শিকদার, যুগ্ম সাধারণ সম্পাদক জিয়াউল হক জুয়েল, সদস্য শাহজালাল মুকুল ও অহিদুজ্জামান রাজু, সহ  অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

আগামী ১ ডিসেম্বর বেলা ১১টায়  টুর্নামেন্ট এর উদ্বোধন করবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এম.পি।

টুর্নামেন্টে পৃষ্টপোষকতা করছেন ইউনেক্স-সানরাইজ, চায়না-বাংলা সিরামিকস্ এবং ফেনী-২ আসনের এমপি নিজাম উদ্দিন হাজারী।