বাংলাদেশ সফরের জন্য প্রাথমিক দল ঘোষণা করলো শ্রীলংকা

আগামী মাসে বাংলাদেশ সফরের জন্য ২৩ সদস্যের প্রাথমিক দল ঘোষনা করেছে শ্রীলংকা ক্রিকেট (এসএলসি)। এবারের বাংলাদেশ সফরে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে লংকানরা। টেস্ট সিরিজটি আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ।
২৩ সদস্যের এই দলে জায়গা পেয়েছেন রোশেন সিলভা ও ওশাদা ফার্নান্দো। সর্বশেষ ভারত সফরের দলে থাকা দুই ক্রিকেটার লাহিরু থিরিমান্নে ও চারিথ আসালঙ্কার জায়গা হয়নি।
ঘরোয়া ক্রিকেটের চারদিনের টুর্নামেন্টের সর্বোচ্চ স্কোর করা কামিন্দু মেন্ডিসেরও জায়গা হয়নি।
এই প্রাথমিক স্কোয়াড থেকে পরবর্তীতে ১৮ সদস্যের মূল স্কোয়াড ঘোষণা করবে এসএলসি। সিরিজ খেলতে আগামী ৮ মে ঢাকায় আসবে শ্রীলংকা ক্রিকেট দল।
১৫ থেকে ১৯ মে পর্যন্ত চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে সিরিজের প্রথম টেস্টটি অনুষ্ঠিত হবে।
২৩ মে থেকে ঢাকার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট।
টেস্ট সিরিজের আগে ১১ মে থেকে চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে দু’দিনের প্রস্তুতিমূলক ম্যাচ খেলবে শ্রীলংকা।
চার বছর পর বাংলাদেশ সফর করবে শ্রীলংকা। ২০১৮ সালে সর্বশেষ দেশের মাটিতে শ্রীলংকার বিপক্ষে টেস্ট খেলেছিলো বাংলাদেশ। দুই ম্যাচের টেস্ট সিরিজ ১-০ ব্যবধানে হেরেছিলো বাংলাদেশ।
বাংলাদেশ সফরে শ্রীলংকার প্রাথমিক স্কোয়াড : দিমুথ করুনারতেœ (অধিনায়ক), ধনঞ্জয়া ডি সিলভা (সহ-অধিনায়ক), ওশাদা ফার্নান্দো, পাথুম নিশাঙ্কা, অ্যাঞ্জেলো ম্যাথুজ, কামিল মিশারা, কুশল মেন্ডিস, রোশেন সিলভা, নিরোশান ডিকবেলা, দিনেশ চান্দিমাল, রমেশ মেন্ডিস, চামিকা করুনারতেœ, কাসুন রাজিথা, বিশ্ব ফার্নান্দো, দিলশান মাধুশঙ্কা, শিরান ফার্নান্দো, মোহাম্মদ শিরাজ, প্রবীণ জয়াবিক্রমা, লাসিথ এম্বুলদেনিয়া, জেফরি বন্দরসে, লাকশিথা মুনাসিংগে ও সুমিন্দা লক্ষণ।