বাংলাদেশ সমৃদ্ধি অর্জনের মাধ্যমে সঠিক লক্ষ্যে এগিয়ে চলছে : পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী

পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য বলেছেন, বাংলাদেশ সার্বিকভাবে সমৃদ্ধি অর্জনের মাধ্যমে সঠিক লক্ষ্যে এগিয়ে চলছে।
মঙ্গলবার নিউইয়র্কস্থ বাংলাদেশ কনস্যুলেট জেনারেল পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন। আজ ঢাকায় প্রাপ্ত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।
কনস্যুলেট জেনারেল পরিদর্শনকালে কনসাল জেনারেল সাদিয়া ফয়জুননেসাসহ অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীরা প্রতিমন্ত্রীকে স্বাগত জানান।
কনস্যুলেটের কর্মকর্তা ও কর্মচারীদের সাথে মতবিনিময়কালে প্রতিমন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে নারীর স্বাধীনতা, সমতা ভিত্তিক অর্থনৈতিক উন্নয়ন এবং বাংলাদেশ সার্বিকভাবে সমৃদ্ধি অর্জনের মাধ্যমে সঠিক লক্ষ্যে এগিয়ে চলছে।’
তিনি বলেন, প্রবাসীরা দেশের অর্থনৈতিক উন্নতি সাধনের পাশাপাশি বিদেশের মাটিতে বাংলাদেশের ভাবমূর্তি বৃদ্ধির জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। দেশের অর্থনৈতিক অঞ্চলসমূহে আরো বেশি করে বিনিয়োগের জন্য তিনি প্রবাসীদের অনুরোধ জানান।
প্রতিমন্ত্রী সরকারের বিভিন্ন সাফল্যগাঁথা তুলে ধরেন এবং বর্তমান সরকারের রূপকল্প ২০২১ ও রূপকল্প ২০৪১ এর বাস্তবায়নের লক্ষ্যে সম্মিলিতভাবে কাজ করার জন্য কনস্যুলেটে কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের প্রতি আহ্বান জানান।