বার্নলিকে হারিয়ে যৌথভাবে প্রিমিয়ার লিগ তালিকার শীর্ষে উঠে এলো এভারটন

বার্নলিকে হারিয়ে যৌথভাবে প্রিমিয়ার লিগের পেেয়ন্ট তালিকার শীর্ষে উঠে গেছে এভারটন। সোমবার অনুষ্ঠিত লিগ ম্যাচে তারা ৩-১ গোলে হারিয়েছে বার্নলিকে।

গুডিসন পার্কে অনুষ্ঠিত ম্যাচে অবশ্য আগেই লিড নিয়েছিল সফরকারী বার্নলি। বেন মী’র ৫৩ মিনিটে দেয়া গোলে এগিয়ে যায় তারা। কিন্তু ম্যাচের বয়স ঘন্টার কাটা না পেরেুতেই মাত্র ৬ মিনিটের মধ্যে পরপর তিন গোল করে ম্যাচের ভাগ্য নিজেদের দিকে ঘুরিয়ে নেয় রাফায়েল বেনিতেজের শিষ্যরা।

দর্শনীয় হেডে ৬০ মিনিটের সময় গোল করে সাবেক ক্লাবের বিপক্ষে দলকে সমতায় ফিরিয়ে আনেন মাইকেল কিন। দলে নতুন যুক্ত হওয়া এন্ড্রস টাউনসেন্ড ৬৫ মিনিটে গোল করলে এগিয়ে যায় স্বাগতিক দল। পরের মিনিটেই গোল করে ম্যাচের ভাগ্য অতিথি দলের নাগালের বাইরে নিয়ে যান আরেক নবাগত ডেমারাই গ্রে।

এই জয়ে স্প্যানিশ কোচের অধীনে লিগ শুরুর চার ম্যাচ থেকে ১০ পয়েন্ট সংগ্রহ করেছে টফিসরা। এতে স্থানীয় প্রতিপক্ষ লিভারপুল, চেলসি ও ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে যৌথভাবে পয়েন্ট তালিকার শীর্ষে জায়গা করে নিয়েছে এভারটন। ডোমিনিক কালভার্ট-লুইনকে বাইরে রেখেও এভারটনের এই প্রত্যাবর্তন সবাইকে বিষ্মিত করেছে। পায়ের আঙ্গুল ভেঙ্গে যাওয়া ও উরুর ইনজুরিগত কারণে অক্টোবর পর্যন্ত ইংল্যান্ডের এই আন্তর্জাতিক তারকা যে মাঠের বাইরে থাকবেন সেটি আগেই জানিয়ে দিয়েছিলেন বেনিতেজ।

প্রথমার্ধে খুব একটা ভাল করতে না পারায় আক্রমনের মধ্যমনি কালভার্ট-লুইনকেই বারবার স্মরণ করিয়ে দিচ্ছিল স্বাগতিক দল। এই সময় গোলের সুযোগও হাতছাড়া করেছেন ক্রিস উড এবং মী উভয়ই। জর্ডান পিকফোর্ডের আক্রমন রুখে দিয়েছেন অ্যাশলে ওয়াশউড। তবে বিরতি থেকে ফেরার আট মিনিট পর আর সেই ভুল করেননি মী। জোহান বার্গ গুডমুন্ডসনের ক্রসের বল পোস্টের বেশ কাছে থেকেই জালে জড়ান তিনি। যদিও শেষ পর্যন্ত ওই লিড ধরে রাখতে ব্যর্থ হয়েছে বার্নলি।

খেলা শেষে বেনিতেজ বলেন, ‘খেলোয়াড়দের প্রতিক্রিয়ায় এটি প্রমাণিত হয়েছে যে সিস্টেমে না থেকেও এই পদ্ধতি বেশ ভাল হয়েছে। যখনই আমরা আক্রমনে গেছি তখনই সমর্থকরা দলকে উৎসাহিত করার মাধ্যমে সহায়তা করেছে।’ তথ‌্য-বাসস

আজকের বাজার/আখনূর রহমান