বিএনপি এখন একটি পরগাছা দল : শাজাহান খান

নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান বলেছেন, বিএনপি এখন আর রাজনৈতিক দল নেই, এটি এখন একটি পরগাছা দলে পরিণত হয়েছে। তারা নিজেরা কোন আন্দোলন করতে পারে না। দেশে কোন একটি ঘটনা ঘটলেই সেটিকে উস্কে দেওয়ার চেষ্টা করে।

বৃহস্পতিবার (৯ আগস্ট) সকালে মাদারীপুর জেলা পরিষদ আয়োজিত এসএসসি ও এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ মেধাবী শিক্ষার্থীদের মধ্যে বৃত্তি প্রদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

বিএনপিকে উদ্দেশ্য করে শাজাহান খান বলেন, এবার ঢাকাতে গাড়ির নিচে পড়ে যে দুইজন কোমলমতি শিক্ষার্থী নিহত হলো। এই ঘটনাকে কেন্দ্র করে যে পরিস্থিতি সৃষ্টি হলো, তখন দেখলাম এই আন্দোলনেও বিএনপি নার্সিং করার চেষ্টা করছে।

এসময় মন্ত্রী শিক্ষার্থীদের আন্দোলনে দেশে যে নৈরাজ্যের সৃষ্টি হয়েছিল তার সকল অর্থ লন্ডনে বসে তারেক রহমান জোগান দিয়েছে বলেও মন্তব্য করেন।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে শাহজাহান খান বলেন, তোমাদের মুক্তিযুদ্ধের চেতনায় মানুষ হতে হবে। মুক্তিযুদ্ধের চেতনায় মানুষ হয়ে ভবিষ্যতে দেশ পরিচালনা করতে হবে। মুক্তিযুদ্ধের চেতনা না থাকলে এই বাংলাদেশ আর বাংলাদেশ থাকবে না।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মাদারীপুর জেলা পরিষদ চেয়ারম্যান মিয়াজউদ্দিন খান। এ সময় আরও উপস্থিত ছিলেন মাদারীপুর জেলা প্রশাসক ওয়াহিদুল ইসলাম, পুলিশ সুপার সুব্রত কুমার হালদার, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা রাসেল সাবরিন , জেলা পরিষদের প্রধান প্রশাসনিক কর্মকর্তা সিদ্দিকুর রহমান প্রমুখ।

আজকের বাজার/এমএইচ