বিএসএমএমইউতে নয়, ইউনাইটেড হাসপাতালে যেতে চান খালেদা জিয়া

শারীরিক পরীক্ষা-নিরীক্ষার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে (বিএসএমএমইউ) যাবেন না বলে জানিয়েছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া।  ইউনাইটড হাসপাতালে পরীক্ষা করাতে চান বেগম জিয়া।

ঢাকা কেন্দ্রীয় কারাগারে সিনিয়র জেল সুপাার জাহাঙ্গীর কবির বলেন, ‘খালেদা জিয়া বিএসএমএমইউতে চিকিৎসা নিতে আগ্রহী নন। তিনি জানিয়েছেন, ইউনাইটেড হাসপাতাল ছাড়া অন্য কোথাও চিকিৎসা নেবেন না।’

তিনি আরও বলেন, ‘তাকে (খালেদা জিয়া) বিএসএমএমইউতে নেয়ার জন্য আমাদের সকল প্রস্তুতি ছিল। কিন্তু তিনি আগ্রহী না হওয়ায় আপাতত আমরা তাকে নিয়ে যাচ্ছি না।’

এদিকে ঢাকার নাজিম উদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে সরজমিনে দেখা যায়, কারাগারের সামনে পুলিশ ও র্যাবের গাড়িসহ নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। এছাড়া খালেদা জিয়াকে হাসপাতালে নেয়ার জন্য আলাদা একটি গাড়িও প্রস্তুত রাখা রয়েছে।

শাহবাগ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) জাফর আলী বিশ্বাস জানিয়েছেন, কারা কর্তৃপক্ষ আমাদের জানিয়েছেন আজ (মঙ্গলবার) খালেদা জিয়াকে বিএসএমএমইউতে নেয়া হচ্ছে না।

রমনা বিভাগের ডিসি মারুফ হোসেন সরদার জানান, কারা কর্তৃপক্ষের সাথে যোগাযোগ হয়েছে। তারা জানিয়েছেন, খালেদা জিয়াকে আজ হাসপাতালে নেয়া হচ্ছে না। ফলে এখানে যে নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছিল তা শিথিল করা হয়েছে।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় গত ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক ড. আখতারুজ্জামান। ওই দিনই তাকে কারাগারে নেয়া হয়।

আরজেড/