বিক্রেতা সংকটে হল্টেড ৪ কোম্পানির শেয়ার

পুঁজিবাজারে তালিকাভুক্ত চার কোম্পানির শেয়ার ও ইউনিট বিক্রি করার মতো কোনো বিনিয়োগকারী নেই। আজ বৃহস্পতিবার লেনদেন চলাকালীন সময় কোম্পানিগুলোর শেয়ার বিক্রেতা শূন্য হয়ে পড়েছে। অর্থাৎ কোম্পানিগুলোর শেয়ার দর বেড়ে হল্টেড হয়েছে। ডিএসই সূত্রে এ তথ্যজানা গেছে।

কোম্পানিগুলোর হলো : সাউথবাংলা ব্যাংক, পূরবী জেনারেল ইন্স্যুরেন্স, কর্ণফুলি ইন্স্যুরেন্স এবং জনতা ইন্স্যুরেন্স।

জানা গেছে, বুধবার সাউথবাংলা ব্যাংকের শেয়ারের ক্লোজিং দর ছিল ১৬ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ১৭.৬০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১৭.৬০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ১.৬০ টাকা বা ১০ শতাংশ বেড়েছে।

পূরবী জেনারেল ইন্স্যুরেন্স : বুধবার পূরবী জেনারেল ইন্স্যুরেন্সের শেয়ারের ক্লোজিং দর ছিল ৪০.৩০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৪০.৮০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৪৪.৩০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ৪ টাকা বা ৯.৯২ শতাংশ বেড়েছে।

কর্ণফুলি ইন্স্যুরেন্স : বৃহস্পতিবার কর্ণফুলি ইন্স্যুরেন্সের শেয়ারের ক্লোজিং দর ছিল ৪০.৮০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৪১ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৪৪.৮০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ৪ টাকা বা ৯.৮০ শতাংশ বেড়েছে।

জনতা ইন্স্যুরেন্স : বৃহস্পতিবার জনতা ইন্স্যুরেন্সের শেয়ারের ক্লোজিং দর ছিল ৪০.৮০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৪১.৩০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৪৪.৮০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ৪ টাকা বা ৯.৮০ শতাংশ বেড়েছে।