বিমান বিধ্বস্ত : আজ দেশে ফিরছেন আহত ৩ জন

নেপালের কাঠমান্ডুতে ইউএস বাংলার বিমান বিধ্বস্তে আহত আলিমুন নাহার অ্যানি, মেহেদি হাসান ও কামরুন নাহার স্বর্ণা দেশে ফিরছেন আজ।
এর আগে বৃস্পতিবার কাঠমান্ডু মেডিকেল কলেজে আশঙ্কাজনক অবস্থায় থাকা শাহরীন আহমেদকে উন্নত চিকিৎসার জন্য দেশে আনা হয়েছে।
আর কাঠমান্ডুর ওম হসপিটাল অ্যান্ড রিসার্চ সেন্টারের আইসিইউতে চিকিৎসাধীন ডা. রেজওয়ানুল হক শাওনকে উন্নত চিকিৎসার জন্য বুধবার রাতে সিঙ্গাপুর নিয়ে যাওয়া হয়।  দুর্ঘটনায় আহত ইয়াকুব আলীকে পাঠানো হচ্ছে ভারতের নয়াদিল্লিতে।
এদিকে দুর্ঘটনায় নিহতদের মধ্যে ৩৮ জনের ময়নাতদন্ত হয়েছে এবং অন্যদেরও আজকের মধ্যেই শেষ হওয়ার কথা রয়েছে।  যেসব মরদেহ সনাক্ত করা হয়েছে আজ অথবা আগামীকাল শনিবারের মধ্যে তাদের মরদেহ দেশে আনা হবে।
সোমবার ইউএস বাংলা এয়ারলাইন্সের বোমবার্ডিয়ার ড্যাশ ৮ কিউ৪০০ উড়োজাহাজটি ঢাকা থেকে ছেড়ে গিয়ে দুপুর ২টা ২০ মিনিটে নেপালে কাঠমান্ডুর ত্রিভুবন বিমানবন্দরে অবতরণ করার সময় দুর্ঘটনার শিকার হয়।
এই দুর্ঘটনায় এখন পর্যন্ত মৃতের সংখ্যা ৫১। এর মধ্যে ২৮ জন বাংলাদেশি, ২২ জন নেপালি এবং ১ জন চীনা নাগরিক। চিকিৎসাধীন যাত্রীদের মধ্যে ৩ জনের অবস্থা আশঙ্কাজনক।
উড়োজাহাজটিতে থাকা ৬৭ যাত্রীর মধ্যে ৩২ জন বাংলাদেশি, ৩৩ জন নেপালি, একজন মালদ্বীপের এবং একজন চীনের নাগরিক। উড়োজাহাজটিতে ৪ জন ক্রু ছিলেন বলে ইউএস বাংলা কর্তৃপক্ষ জানিয়েছে।
আরএম/