বিমান বিধ্বস্ত : দেশে এসেছে বাকি তিনজনের মরদেহ

নেপালের কাঠমান্ডুর ত্রিভুবন বিমানবন্দরে ইউএস-বাংলার বিমান দুর্ঘটনায় নিহত তিন বাংলাদেশির মরদেহ দেশে আনা হয়েছে। বৃহস্পতিবার বিকেল ৫টার দিকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে তাদের মরদেহ দেশে আনা হয়। তারা হলেন- নজরুল ইসলাম, পিয়াস রয় ও আলিফুজ্জামান।

কাঠমান্ডু ট্র্যাজেডিতে নিহত ২৬ বাংলাদেশির মধ্যে ২৩ জনের মরদেহ গত ১৯ মার্চ দেশে আনা হয়। পরিচয় শনাক্ত না হওয়ায় ওই দিন এ তিন জনের মরদেহ দেশে আনা সম্ভব হয়নি।

তিন জনের মধ্যে নজরুল ইসলামকে রাজশাহীতে, পিয়াস রায়কে বরিশালে এবং আলিফুজ্জামানকে খুলনায় দাফন করা হবে বলে পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে। বিকেলে মরদেহগুলো শাহজালাল বিমানবন্দরে আসার পরে লাশবাহী তিনটি অ্যাম্বুলেন্স নিজ নিজ গন্তব্যের উদ্দেশে রওনা দেয়।

গত ১২ মার্চ নেপালে উড়োজাহাজ দুর্ঘটনায় নিহত ৫১ জনের মধ্যে ২৬ জন বাংলাদেশি ছিলেন। এ দুর্ঘটনায় আহত ১০ বাংলাদেশির মধ্যে সাত জন ভর্তি আছেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটে। তাদের মধ্যে শাহরিন আহমেদ প্রথমে দেশে ফেরেন। এরপর পর্যায়ক্রমে মেহেদী হাসান, সাঈদা কামরুন্নাহার স্বর্ণা, আলমুন নাহার অ্যানি ও রাশেদ রুবায়েতকে দেশে আনা হয়। তাদের চিকিৎসায় বার্ন ইউনিটের সমন্বয়ক অধ্যাপক ডা. সামন্ত লাল সেনকে প্রধান করে ১৩ সদস্যের একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। ওই বোর্ডের তত্ত্বাবধানে তাদের চিকিৎসা চলছে। এ ছাড়া আহত রিজওয়ানুল হক ও ইমরানা কবিরকে সিঙ্গাপুরে এবং ইয়াকুব আলীকে পারিবারিক ব্যবস্থাপনায় চিকিৎসার জন্য ভারতে নেওয়া হয়েছে।

আরএম/