বিশ্ববিদ্যালয়গুলোতে নারীদের উপস্থিতি এখন ৪৭ শতাংশ

সমাজকল্যাণ মন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, বর্তমান সরকারের আমলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীদের প্রতি বিশেষ দৃষ্টিভঙ্গি রেখেছেন। এর ফলে বর্তমানে বাংলাদেশের বিশ্ববিদ্যালয়গুলোতে নারীদের উপস্থিতি ৪৭ শতাংশে উন্নীত হয়েছে।

রোববার ১৪ জানুয়ারি মতিঝিল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ২০১৮ -এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাশেদ খান মেনন এসব কথা বলেন। পরে সমাজকল্যাণ মন্ত্রী আনুষ্ঠানিকভাবে প্রতিযোগিতার শুভ উদ্বোধন ঘোষণা করেন।

অনুষ্ঠানে স্কুলের শিক্ষার্থীরা কুচকাওয়াজ প্রদর্শন করেন। এসময় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের পরিচালক প্রফেসর ড. মো: আব্দুল মান্নান উপস্থিত ছিলেন। সভাপতিত্ব করেন মতিঝিল বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাজমুন নাহার শাহীন।

রাশেদ খান মেনন বক্তৃতায় সমাজের প্রতিটি উন্নয়নে নারীদের অংশীদার হওয়ার আহবান জানান। তিনি এ সময় নারী শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, তোমাদের এই দেশের দায়িত্ব কাঁধে তুলে নিতে হবে। দেশের দায়িত্ব নিতে আর আমরা নয়, এবার বলতে হবে আমি দায়িত্ব নিব। সমাজের উন্নয়নে প্রতিটি পুরুষের পাশাপাশি প্রতিটি নারীর ভূমিকা থাকতে হবে। পড়ালেখার পাশাপাশি নারী শিক্ষার্থীদের খেলাধূলায় পারদর্শী হওয়া খুবই জরুরি।

রাশেদ খান মেনন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ড থেকে শুরু করে বিশ্বব্যাপি বিভিন্ন ফোরামে বলিষ্ঠভাবে নেতৃত্ব দিয়ে যাচ্ছেন। এজন্য নারী শিক্ষার্থীদের প্রধানমন্ত্রীকে অনুসরণ করা উচিত।

সূত্র: বাসস

আজকের বাজার:এলকে/ ১৪ জানুয়ারি ২০১৮