বিশ্ব টেস্ট চ্যাম্পিনশিপের ফাইনালে মাঠে থাকবেন চার হাজার দর্শক

আগামী ১৮ জুন সাউদাম্পটনের রোজ বোলে অনুষ্ঠিত হবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে। সেখানে মুখোমুখি হবে ভারত ও নিউজিল্যান্ড। ফাইনালে চার হাজার দর্শক মাঠে প্রবেশের সিদ্বান্ত নিয়েছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) ও ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।
ইতোমধ্যে প্রায় দুই বছর পর ইংল্যান্ডে কোনও ক্রিকেট ম্যাচে গ্যালারিতে দর্শক প্রবেশের সিদ্ধান্ত নেয়া হয়েছে। সাউদাম্পটনের রোজ বোলে অনুষ্ঠিত হলো ইংলিশ কাউন্টি চ্যাম্পিয়নশিপে হ্যাম্পশায়ার ও লিস্টারশায়ারের মধ্যকার একটি ম্যাচ। ম্যাচটি দেখতে গ্যালারিতে ১৫শ দর্শক উপস্থিত ছিলো।
মূলত ভারত ও নিউজিল্যান্ডের মধ্যকার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে দর্শক ফেরানোর মহড়াই ছিলো এটি।
এই ম্যাচের পরিস্থিতি বিবেচনা করেই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে চার হাজার দর্শক ফেরানোর অনুমতি দেয়া হয়েছে। তা নিশ্চিত করেছেন হ্যাম্পশায়ার কাউন্টি ক্লাবের প্রধান রড ব্র্যান্সগ্রোভ।
তিনি বলেন, ‘২০১৯ সালের সেপ্টেম্বরের পর এই প্রথম ইংল্যান্ডে কোন ক্রিকেট ম্যাচে দর্শক প্রবেশের সুযোগ করে দেয়া হলো। কাউন্টি ক্রিকেটের চার দিনের ম্যচ ছিলো এটি। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে দর্শক প্রবেশের মহড়া দিতেই এমন উদ্যোগ। তাই টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে চার হাজার দর্শক ফেরানোর সিদ্বান্ত হয়েছে।’
ইতোমধ্যে ইংল্যান্ডে পা রেখেছে নিউজিল্যান্ড ক্রিকেট দল। কারন আগামী ২ জুন থেকে ইংল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে কিউইরা। আর ফাইনাল খেলতে ইংল্যান্ডের উদ্দেশ্যে খুব শীঘ্রই দেশ ছাড়বে ভারতীয় দল।