বিসিআই প্রতিনিধি দলের সঙ্গে এনবিআর চেয়ারম্যানের বৈঠক

বাংলাদেশ চেম্বার অব ইন্ডাট্রিজের (বিসিআই) সভাপতি মোস্তফা আজাদ চৌধুরী বাবু’র নেতৃত্বে একটি প্রতিনিধি দল নবনিযুক্ত সিনিয়র সচিব, অভ্যন্তরীণ সম্পদ বিভাগ এবং জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান মো: মোশাররফ হোসেন ভূঁইয়া, এনডিসি’র সঙ্গে সৌজন্য সাক্ষাত করেন। এ সময় বিসিআই সহ-সভাপতি জাহাঙ্গীর আলম সহ বিসিআইয়ের অন্যান্য পরিচালকরা উপস্থিত ছিলেন।
বিসিআই সভাপতি বলেন, দেশের অর্থনৈতিক উন্নয়নের বর্তমান অগ্রযাত্রার এই গুরুত্বপূর্ণ মূহুর্তে আভ্যন্তরিন সম্পদ বিভাগ ও জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব গ্রহণ করায় বিসিআইয়ের সকল সদস্যবৃন্দের পক্ষ হতে প্রাণঢালা অভিনন্দন ও আন্তরিক শুভেচ্ছা জানাচ্ছি।
বিসিআই সভাপতি বলেন, বিসিআই সমগ্র বাংলাদেশ ভিত্তিক একক এবং একমাত্র জাতীয় শিল্প চেম্বার। বিসিআই স্থানীয় সকল শিল্পের পথে সর্বপ্রকার প্রতিবন্ধকতা নিরসনে আমাদের সবাইকে প্রয়োজনীয় ভূমিকা পালনের চেষ্টা করতে হবে। তিনি বলেন, শিল্পোদ্যোক্তারা আমদানি-রফতানির ক্ষেত্রে চরম দুর্ভোগ পোহাচ্ছেন। শিল্পে মেশিনারিজ বা মূলধনী যন্ত্রের আমদানি কমেছে। ব্যাংকে অলস টাকা পড়ে আছে। এ পরিস্থিতির মূলে রয়েছে বিনিয়োগকারীদের মধ্যে অনিশ্চয়তা। বিসিআই সভাপতি এ সকল সমস্যা সমাধানের জন্য জাতীয় রাজস্ব বোর্ডের মূল্যবান সমর্থন, সহযোগিতা ও পরামর্শ কামনা করেন।
আজকের বাজার : এসএস/সালি, ১৫ জানুয়ারি ২০১৮।