বোমা বানাতে গিয়ে যুবক ক্ষতবিক্ষত, উড়ে গেল টিনের চাল

যশোরের অভয়নগরে নিজ ঘরে বোমা বানাতে গিয়ে বিস্ফোরণে ৩৫ বছর বয়সী যুবক আহত হয়েছেন। একই সঙ্গে ঘরটির টিনের চাল উড়ে যায়। সোমবার রাত সাড়ে ১২টার দিকে উপজেলার রাজঘাট কার্পেটিং বাজার এলাকায় এ ঘটনা ঘটে। আহতের নাম শপ্পা। তিনি একই এলাকার ইব্রাহিম মোল্যার ছেলে।

আহতের স্বজনরা জানান, নিজ ঘরের দরজা লাগিয়ে ভেতরে বোমা তৈরি করছিলেন শপ্পা। এ সময় বোমা বিস্ফোরণ হয়ে তার হাতের তিনটি আঙুল, চোখ, মুখমণ্ডল, বুক ও দুটি পায়ে মারাত্মকভাবে জখম হয়। এছাড়া ঘরের টিনের চাল ও দেয়ালে ফাটল ধরে।

পুলিশ জানায়, শপ্পা একজন বোমা তৈরির কারিগর। তিনি নিজ ঘরে বোমা বানানোর সময় বিস্ফোরণ হয়। এ সময় পরিবারের লোকজন ও স্থানীয়রা আহত অবস্থায় তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেন। অবস্থার অবনতি হওয়ায় তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান চিকিৎসকরা।

হাসপাতালের চিকিৎসক সাদিয়া জাহান বলেন, বোমার স্প্রিন্টারে তার চোখ-মুখমণ্ডলসহ শরীরের সিংহভাগ অংশ মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। তার অবস্থা আশঙ্কাজনক। এ কারণে উন্নত চিকিৎসার জন্য তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

অভয়নগর থানার ওসি একেএম শামীম আহসান জানান, নিজ ঘরে বোমা বানানোর সময় বিস্ফোরণের ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে পাঁচটি রামদা উদ্ধার করা হয়েছে। বিষয়টি গভীরভাবে তদন্ত করে দেখা হচ্ছে। সন্ত্রাসী কর্মকাণ্ডের সঙ্গে জড়িত কাউকে ছাড় দেওয়া হবে না। তথ্য-ডেইলি বাংলাদেশ

আজকের বাজার/আখনূর রহমান