ব্র্যাথওয়েটের দুঃখের দিন লিড নিলো ওয়েস্ট ইন্ডিজ

মাত্র ৩ রানের জন্য কিংস্টন টেস্টে সেঞ্চুরি পেলেন না ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক ক্রেইগ ব্রার্থওয়েট। তার সেঞ্চুরি না পাবার দিনে পাকিস্তানের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টের দ্বিতীয় দিনই লিড নিলো ওয়েস্ট ইন্ডিজ। প্রথম ইনিংসে পাকিস্তানের করা ২১৭ রানের জবাবে দ্বিতীয় দিন শেষে ৮ উইকেটে ২৫১ রান করেছে ক্যারিবীয়রা। ২ উইকেট হাতে নিয়ে ৩৪ রানে এগিয়ে ওয়েস্ট ইন্ডিজ।

কিংস্টন টেস্টের প্রথম দিনই অলআউট হয় পাকিস্তান। জবাবে দিন শেষে ২ রানে ২ উইকেট হারিয়েছিলো ওয়েস্ট ইন্ডিজ। অধিনায়ক ব্র্যাথওয়েট ১ ও রোস্টন চেজ শুন্য রানে অপরাজিত ছিলেন। দ্বিতীয় দিন চেজ ২১ রানে থামেন। মিডল-অর্ডারের অন্য দুই ব্যাটসম্যান জার্মেই ব্ল্যাকউড ২২ ও কাইল মায়ার্স রানের খাতা খোলার আগেই আউট হলে ১০০ রানেই ৫ উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ।

এরপর ষষ্ঠ উইকেটে ৯৬ রান যোগ করেন ব্র্যাথওয়েট ও সাবেক অধিনায়ক জেসন হোল্ডার। টেস্ট ক্যারিয়ারের ১১তম হাফ-সেঞ্চুরি তুলে ফিরেন হোল্ডার। তবে সেঞ্চুরির দিকেই হাটচ্ছিলেন ব্র্যাথওয়েট। কিন্তু ব্যক্তিগত ৯৭ করে রান আউটের ফাঁদে তিনি। তার ২২১ বলের ইনিংসে ১২টি চার ছিলো। তবে দলকে লিড এনে দিয়েই আউট হন ব্র্যাথওয়েট।

দলীয় ২২১ রানে ব্র্যাথওয়েটের আউটের পর ফিরেন কেমার রোচ। ১৩ রান করেন তিনি। দিন শেষে জসুয়া ডি সিলভা ২০ ও জোমের ওয়ারিকান ১ রানে অপরাজিত আছেন। ওয়েস্ট ইন্ডিজের মোহাম্মদ আব্বাস ৩ ও শাহিন শাহ আফ্রিদি ২ উইকেট নেন। তথ‌্য-বাসস

আজকের বাজার/আখনূর রহমান