ভাতের প্রলোভন দিয়ে শিশুকে ধর্ষণ

রাজধানীর শাহবাগে ভাত খাওয়ানোর প্রলোভন দেখিয়ে সাত বছরের এক পথ শিশুকে ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। শিশুটি বর্তমানে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টার (ওসিসি) তে চিকিৎসাধীন রয়েছে। ধর্ষক হকার বিল্লাল (৩৫) পলাতক রয়েছে।

শাহবাগ থানাধীন সেগুনবাগিচায় ৪/৫ দিন আগে এ ঘটনা ঘটলেও সোমবার (১৯ মার্চ) সন্ধ্যায় অসুস্থ অবস্থায় শিশুটিকে সেগুনবাগিচার প্রেস কাউন্সিল গলি থেকে উদ্ধারের পর এ তথ্য জানা যায়।

এ বিষয়ে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান জানান, ভুক্তভোগী শিশুটি রাস্তাতেই থাকে। তার ভিক্ষাবৃত্তির মাধ্যমেই জীবন চলে। স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে সন্ধ্যায় শিশুটিকে সেগুনবাগিচার প্রেস কাউন্সিল গলি থেকে উদ্ধার করে ঢামেকে পাঠানো হয়।

তিনি আরো জানান, প্রাথমিকভাবে জানা গেছে, ৪/৫ দিন আগে তোপখানা রোডের ফুটপাতের দোকানদার বিল্লাল ওই শিশুটিকে ভাত খাওয়ানোর কথা বলে সেগুনবাগিচার জনৈক জয়নালের বাসায় নিয়ে যায়। এরপর সেখানে শিশুটিকে ধর্ষণ করে। পরে তাকে ভয়ভীতি দেখিয়ে বিষয়টি কাউকে না জানানোর জন্য বলে। আজ শিশুটি অসুস্থ হয়ে ফুটপাতে পড়ে ছিল। এ সময় স্থানীয় লোকজন তার অসুস্থতার কারণ জিজ্ঞাসা করলে ধর্ষণের বিষয়টি খুলে বলে শিশুটি।

তার বাবা-মায়ের সন্ধান করা হচ্ছে এবং ধর্ষক বিল্লালকে গ্রেপ্তারের চেষ্টায় অভিযান চলছে বলে জানান শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা।

আরএম/